করোনাকে হারিয়ে ফিরলেন বরুণ-সন্দীপ

নয়াদিল্লি : যুদ্ধে জয় ও মুক্তির স্বাদ।

করোনাকে পরাজিত করে অবশেষে বাড়ি, পরিবারের কাছে ফিরলেন বরুণ চক্রবর্তী, সন্দীপ ওয়ারিয়াররা। আইপিএলের মাঝেই ভাইরাস হানা দিয়েছিল দুজনের শরীরে। কোয়ারান্টিনে কঠিন সময় কেটেছে। অবশেষে সুস্থ হয়ে ১০ দিনের আইসোলেশন পর্ব কাটিয়ে বাড়ি ফেরা নাইট রাইডার্সের দুই তারকার।

- Advertisement -

চিকিৎসকদের সঙ্গে অবশ্য নিয়মিত যোগাযোগ রাখতে হবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে দুজনকে। বোর্ডের এক শীর্ষ আধিকারিক বলেন, বরুণ ও সন্দীপ দশদিনের আইসোলেশন পর্ব কাটিয়ে ইতিমধ্যেই বাড়ি ফিরেছে। তবে দুজনকেই চিকিৎসদের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে। কলকাতা নাইট রাইডার্সের টিম ডাক্তাররাই দেখভাল করবে সন্দীপ, বরুণদের।

অন্যদিকে, নিরাপদে ওয়েস্ট ইন্ডিজে পা রেখেছেন নাইট শিবিরের দুই ক্যারিবীয় তারকা সুনীল নারায়ণ, আন্দ্রে রাসেল। দেশে ফিরে একসঙ্গে নিজেদের ছবিও পোস্ট করেছে রাসেলরা। অন্যান্য ফ্র‌্যাঞ্চাইজির ক্যারিবীয় ক্রিকেটাররাও পৌঁছে গিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভ বলেছেন, সমস্ত ক্রিকেটার এবং টিভি প্রোডাকশনের সঙ্গে যুক্ত প্রত্যেকেই নিরাপদে ফিরে এসেছে। এরজন্য আমরা বিসিসিআই এবং আইপিএল ফ্র‌্যাঞ্চাইজিগুলির প্রতি আমরা কৃতজ্ঞ।

আইপিএল ইস্যুতে অ্যাডাম জাম্পা, অ্যান্ড্রু টাইদের নিশানা করেছেন জিমি নিস্যাম। করোনার ভয়ে দুই অজি জাম্পা ও টাই ভারত ছেড়ে অস্ট্রেলিয়ায় ফিরে আইপিএল, বিসিসিআইয়ে বিরুদ্ধে মুখও খোলেন। নিউজিল্যান্ডের পেস তারকা নিস্যাম এব্যাপারে বলেন, সব জেনেবুঝেই আমরা কিন্তু চুক্তি করেছি। পেশাদার ক্রিকেটার হিসেবে আমাদের উচিত সেই চুক্তির প্রতি দায়বদ্ধ থাকা। তাঁর দাবি, এবছর ভারতে আর আইপিএল করা যাবে বলে মনে হয় না। টি২০ বিশ্বকাপ সরানোর সম্ভাবনাও তৈরি হয়েছে। তবে সুযোগ পেলে ফের ভারতে খেলতে যাব। বিশেষত, টিকাকরণ সম্পূর্ণ হয়ে গেলে তো কোনও সমস্যা নেই।