রাজস্থানে রক্তপাতের পরিকল্পনায় কেকেআর

শারজা : ফাইনাল ফ্রন্টিয়ার!

সাপ-লুডোর আইপিএলের লিগ টেবিলে নিয়মিত বদলে যায় ছবি। আজ যে রাজা, কাল তার ফকির হতে দেরি হয় না। শাহরুখ খানের ভাষায়, পাশা পলট নে মে দের নেহি লাগতি!

- Advertisement -

কলকাতা নাইট রাইডার্সের অবস্থাও এখন অনেকটা এমন। লিগ টেবিলের চার নম্বর স্থানে অনেকদিন ধরে রয়েছেন ইয়োন মরগ্যানরা। সেই চতুর্থ স্থান ধরেই গত রাতে টানাটানি শুরু করে দিয়েছে রোহিত শর্মার মুম্বই। সঞ্জু স্যামসনের রাজস্থানকে উড়িয়ে দিয়ে প্রতিযোগিতা থেকে ছুটি করে দেওয়ার পাশে কেকেআরের রক্তচাপও বাড়িয়ে দিয়েছে হিটম্যানের দল। যার মূলে রয়েছে জোড়া কারণ। এক, গত রাতের অনায়াস জয়ে পর কেকেআরের থেকে পিছিয়ে থাকলেও মুম্বইয়ে রানরেট অনেকটাই ভাল হয়েছে। শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ম্যাচে নাইটদের অবস্থান দেখে মাঠে নামতে পারবে মুম্বই। দুই, কাল রাজস্থানের বিরুদ্ধে শারজার মাঠে কেকেআরকে জিততেই হবে, সবার জানা। কিন্তু সেই জয়ের সঙ্গে প্রয়োজন ভাল থাকা রানরেটের আরও উন্নতি ঘটানো।

মরগ্যান-ব্রেন্ডন ম্যাককুলামরা একদিকে যখন কাল রাজস্থানে রক্তপাত ঘটানোর পরিকল্পনায় ডুবে, তখন কেকেআর শীর্ষ কর্তাদের সঙ্গে আইপিএল গভর্নিং কাউন্সিলের চাপান-উতোর শুরু হয়েছে। কেকেআরের তরফে প্রশ্ন তোলা হয়েছে, প্লে-অফের চতুর্থ স্থানের দৌড়ে থাকা কলকাতা-মুম্বইয়ে ম্যাচ কেন একইদিনে, একই সময়ে হবে না। যার জবাবে বিসিসিআইয়ের তরফে মরুদেশে মাঠ সমস্যার কথা তুলে ধরা হয়েছে। যা নাইট কর্তাদের সন্তুষ্ট করেছে, এমন খবর রাত পর্যন্ত পাওয়া যায়নি। ফলে কাল রাজস্থানের বিরুদ্ধে প্লে-অফ যুদ্ধে নামার আগে কেকেআর দারুণ স্বস্তিতে রয়েছে, এমন ভাবনার কোনও জায়গা নেই।