ভিডিও বার্তায় মমতাকে হুঁশিয়ারি কেএলও চিফ জীবন সিংহের

364

শুভঙ্কর চক্রবর্তী, শিলিগুড়ি: গোপন ডেরা থেকে ভিডিও বার্তায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঁশিয়ারি দিলেন নিষিদ্ধ জঙ্গি সংগঠন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (কেএলও)-এর চেয়ারম্যান জীবন সিংহ। মঙ্গলবার রাতে ওই ভিডিও প্রকাশ্যে আসে। ৬ মিনিট ৪০ সেকেন্ডের ভিডিওটি একটি জঙ্গলে রেকর্ড করা হয়েছে। জীবন সিংহ ছাড়াও ভিডিওতে আরও নয়জন অস্ত্রধারী কেএলও জঙ্গিকে দেখা গিয়েছে।

ভিডিও বার্তায় ‘মহারাজা’ নামে পরিচিত গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা অনন্ত রায়কে মিথ্যা অভিযোগে ফাঁসানোর অভিযোগ তুলেছেন জীবন সিংহ। অনন্ত রায় যাতে রাজনীতি করতে না পারেন, তারজন্যই তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন তিনি।

- Advertisement -

মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও ভিডিওতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু এবং বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধেও অভিযোগ তোলা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা যদি পৃথক রাজ্যের দাবির সমর্থনে কথা না বলেন তাহলে তাঁদের গঙ্গার ওপারে গিয়ে রাজনীতি করতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন কেএলও চিফ।

তিনি দাবি করেছেন, তাঁর বিরুদ্ধেও বর্তমান মুখ্যমন্ত্রী ষড়যন্ত্র করছেন। ভূমিপুত্রদের একজোট হয়ে এর বিরুদ্ধে প্রতিবাদ করার ডাক দিয়েছেন। এদিনের ভিডিওতে জীবন সিংহ হুঁশিয়ারি দিয়ে জানান, তাঁদের দাবি মানা না হলে তাঁরা চুপ করে বসে না থেকে আঘাত হানবেন।

কিছুদিন আগেও একটি ভিডিও বার্তায় হুঁশিয়ারি দিতে শোনা গিয়েছিল জীবন সিংহকে। এবার সরাসরি অনন্ত রায়ের সমর্থনে আওয়াজ তোলায় গোটা বিষয়টি অন্যমাত্রা পেয়েছে। কেএলও চেয়ারম্যানের ভিডিও বার্তা প্রসঙ্গে অসম বা পশ্চিমবঙ্গের পুলিশ কর্তারা কোনও মন্তব্য করতে চাননি।

কোন এলাকা থেকে ভিডিওটি রেকর্ড করা হয়েছে, তা খুঁজে বের করার চেষ্টা করছেন গোয়েন্দারা। ভিডিও শুরুর মিনিট খানেকের মধ্যেই বাড়িতে পোষা মুরগির ডাক শোনা গিয়েছে। যা থেকে গোয়েন্দাদের অনুমান, জঙ্গলের কাছাকাছি কোনও জনবসতি এলাকা থেকেই ভিডিওটি রেকর্ড করা হয়েছে।