রেলের সাবওয়েতে হাঁটু সমান জল, বিপাকে বাসিন্দারা

320

সামসী: সোমবার সারাদিনের টানা বৃষ্টিতে মালদা জেলার সামসীর পার্শ্ববর্তী ভগবানপুর রেলগেটের সাবওয়েতে হাঁটু সমান জল জমে গিয়েছে। এরফলে ওই রুটে যাতায়তকারী বাসিন্দারা চরম বিপাকে পড়েছেন। রেলগেটের সাবওয়েতে হাঁটু সমান জল জমে থাকায় সাইকেল, বাইক সহ অন্যান্য যানবাহন যেতে পারছে না। পথচারীদেরও চরম সমস্যা হচ্ছে।

রেল সূত্রে জানা গিয়েছে, প্রায় দুবছর আগে ভগবানপুর রেলগেটে সাবওয়ে নির্মিত হয়। শুখা মরসুমে কোনও অসুবিধে হয় না। কিন্তু বর্ষাকালে চরম সমস্যা হয়। কেননা জল নিকাশি ব্যবস্থা না থাকায় হাঁটু সমান জল জমে থাকে। ফলে ওই রুটে যাতায়তকারী হাজার হাজার বাসিন্দারা চরম বিপাকে পড়েন। এনিয়ে বাসিন্দাদের দিন দিন ক্ষোভও বাড়ছে। বিষয়টির স্থায়ী সুরাহার জন্য গ্রামবাসীরা সামসী স্টেশন ম্যানেজারকে বেশ কয়েকবার জানিয়েছেন।

- Advertisement -

ভগবানপুর গ্রামের বাসিন্দা সফিকুল আলম জানিয়েছেন, ভগবানপুর রেলগেটের সাবওয়ে দিয়ে প্রতিদিন সামসীর ভগবানপুর গ্রামের বাসিন্দারা ছাড়াও পিন্ডলতলা, বান্ধাকুড়ি, মহেশপুর এবং চাঁদমুনি-১ ও ২ গ্রাম পঞ্চায়েত এলাকার হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকেন। একটু-আধটু বৃষ্টি হলেই সাবওয়েতে জল জমে যায়। এর দরুণ বিপাকে পড়েন সকলেই। খুরশেদ আলম নামে আরেক এক বাসিন্দা বলেন, মানুষের ভালোর জন্যই ভগবানপুর রেলগেট সাবওয়ে নির্মাণ করেছেন রেল। কিন্তু বৃষ্টির সঙ্গে সঙ্গে জল নিষ্কাশন দরকার।

সামসী স্টেশন ম্যানেজার বিমলেন্দু সরকার বলেন, ভগবানপুর রেলগেটের সাবওয়েতে জল নিষ্কাশনের জন্য ওই গ্রামেরই একজনকে দায়িত্ব দেওয়া আছে। বৃষ্টি হওয়ার সঙ্গে সঙ্গে পাম্পসেট লাগিয়ে জমা জল নিষ্কাশন করার কথা তাঁর।