বিরাট-সৌরভ মেগা বৈঠক বিলেতে

লন্ডন : সময় থেমে নেই। এগিয়ে চলেছে তার আপন খেয়ালে!

এমন কঠিন সময়ে মধ্যে কীভাবে ভারতীয় ক্রিকেট এগিয়ে যাবে, বায়ো বাবলে থেকে বিরক্ত হয়ে ওঠা ক্রিকেটাররাই বা কীভাবে মানসিক শান্তি পাবেন, টানা ক্রিকেটের ধকলের ফলে পেসারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট কীভাবে সামলানো হবে, অক্টোবর-নভেম্বরে টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সাফল্য কীভাবে আসতে পারে- এমনই নানা বিষয় নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শা-রা বৈঠক করেছেন।

- Advertisement -

লর্ডসে ইংল্যান্ডকে ১৫১ রানে হারিয়ে ঐতিহাসিক জয় পাওয়ার রাতেই এই বৈঠক হয়েছিল বলে খবর। যদিও বিসিসিআই বা টিম ইন্ডিয়ার তরফে এব্যাপারে মুখ বন্ধ রাখা হয়েছিল। শেষ পর্যন্ত আজ জানা গিয়েছে ভারতীয় ক্রিকেটের সাম্প্রতিককালের সবচেয়ে মেগা বৈঠকের ব্যাপারে। এই বৈঠকের কথা স্বীকার করে নিয়ে বোর্ডের এক শীর্ষ কর্তা আজ বলেন, সামনে টানা ম্যাচ ও সিরিজ রয়েছে ভারতীয় দলের। রয়েছে টি২০ বিশ্বকাপও। তার আগে কোহলির সঙ্গে বোর্ডের শীর্ষ কর্তাদের বৈঠক হয়েছে লন্ডনে।

বৈঠকের কথা স্বীকার করলেও বিস্তারিত কিছু জানাতে চাননি ওই বিসিসিআই কর্তা। সূত্রের খবর, কোহলির সঙ্গে দীর্ঘসময় বৈঠক চলে সৌরভদের। যেখানে মহম্মদ সামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজদের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়ে আলোচনা হয়েছে। চলতি ইংল্যান্ড সফরের পরই রয়েছে আইপিএল। তারপরই টি২০ বিশ্বকাপ। ফলে বিশ্বকাপে সামিদের চোট আঘাতের সমস্যা যেন না হয়, তা নিয়ে উদ্বিগ্ন বোর্ড কর্তারা।

লর্ডস টেস্ট জয়ের পর টিম ইন্ডিয়ার বিলেত দখল নিয়ে স্বপ্ন দেখা শুরু হয়েছে। ভারতীয় দল আজই লন্ডন থেকে লিডস পৌঁছে গিয়েছে তৃতীয় টেস্টের উদ্দেশ্যে। বুধবার থেকে হেডিংলের মাঠে শুরু হতে চলা টেস্টের আগে কাল থেকে অনুশীলন শুরু হওয়ার কথা কোহলিদের। তার আগে বিসিসিআই কর্তাদের সঙ্গে ভারত অধিনায়কের বৈঠক নিয়ে উত্তাল ক্রিকেটমহল।