বিরাটের মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : ডব্লিউটিসি ফাইনালে ম্যাচের সংখ্যা নিয়ে ক্যাপ্টেন বিরাট কোহলির পাশে অফস্পিনার রবিচন্দ্রন অশ্বীন।

বিলেতে বসে নিজের ইউটিউব চ্যানেলে আজ নিউজিল্যান্ডের বিরুদ্ধে হয়ে যাওয়া টেস্ট চ্যাম্পিয়ানশিপ নিয়ে মুখ খুলেছেন অশ্বীন। ক্যাপ্টেন কোহলির তিন ম্যাচের ফাইনালের দাবি নিয়ে সংবাদমাধ্যম রং চড়িয়ে খবর প্রকাশ করেছে, এমন মন্তব্য করেছেন ভারতীয় অফস্পিনার। অশ্বীনের কথায়, শুনছি বিরাট না কি তিন ম্যাচের টেস্ট ফাইনালের দাবি করেছে। ব্যাপারটা আমার কাছে হাস্যকর। সংবাদমাধ্যম সস্তা প্রচার পাওয়ার জন্য ওর মন্তব্যে রং চড়িয়েছে।

- Advertisement -

কিন্তু কেন তাঁর এমন মনে হল? ভারতীয় অফস্পিনারের কথায়, ফাইনালের শেষে মাইকেল আর্থারটন বিরাটকে প্রশ্ন করেছিল, কীভাবে টেস্ট ফাইনালকে আরও আকর্ষণীয় করা যায়। জবাবে বিরাট ওকে বলে, তিন ম্যাচের ফাইনাল হলে কামব্যাকের সুযোগ পাওয়া যায়। বিরাট কোনও অহেতুক শব্দ প্রয়োগ করেনি। কিন্তু ওর কথার মানে বদলে গিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনাল খেলার জন্য ইংল্যান্ডড রওনা হওয়ার আগে দলের কোচ শাস্ত্রী প্রথম তিন ম্যাচের ফাইনালের দাবি তুলেছিলেন। অশ্বীন অবশ্য শাস্ত্রীর ভাবনা নিয়ে কোনও মন্তব্য করেননি।

অন্যদিকে, ভারতীয় ক্রিকেটারদের ছুটি শেষ হচ্ছে ১৪ জুলাই। ১৫ জুলাই থেকে নয়া দৌড় শুরু। আর ২০ জুলাই থেকে ডারহ্যামের রিভারসাইড গ্রাউন্ডের মাঠে সম্মিলিত কাউন্টি একাদশের বিরুদ্ধে তিন দিনের অনুশীলন ম্যাচ খেলতে নামবেন রোহিত শর্মারা। পরিবার নিয়ে পুরো দল হঠাৎ পাওয়া ছুটিতে ডুবে। কোচ রবি শাস্ত্রী গতকালই হাজির হয়েছিলেন উইম্বলডনে। সেখানে তিনি রজার ফেডেরারের ম্যাচও দেখেন। সোশ্যাল দুনিয়ায় সেই ছবি পোস্টও করেছেন শাস্ত্রী। আর তার মধ্যেই আগামীর ভাবনাও চলছে কোহলিদের অন্দরে। ৪ অগাস্ট থেকে নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু হচ্ছে পাঁচ টেস্টের সিরিজ।