জন্মদিনে খেতাবের প্রতিজ্ঞা শুভমানের

আবু ধাবি : হ্যাপি বার্থ ডে টু ইউ!

২১ পার করে ২২-এ পা। করোনাকালের বদলে যাওয়া জীবন। আপাতত আবু ধাবির হোটেলে কোয়ারান্টিনে রয়েছেন শুভমান গিল।

- Advertisement -

কিন্তু তাতে কী?

কলকাতা নাইট রাইডার্সে তাঁর বাকি সতীর্থরা শুভমানের জন্মদিনের সেলিব্রেশনের সুযোগ ছাড়বেন কেন। তাই সকাল থেকে সোশ্যাল দুনিয়ায় সতীর্থকে নিয়ে শুভেচ্ছা ও অভিনন্দনের বন্যা। ভার্চুয়াল দুনিয়ার মাধ্যমে হোটেল বন্দি সতীর্থকে শুভেচ্ছা জানানো। এমনকি কোয়ারান্টিন পর্ব শেষ হলেই পার্টির আবদারও এসেছে সতীর্থদের থেকে। নীতিশ রানা, দীনেশ কার্তিক, সন্দীপ ওয়ারিয়ার, কুলদীপ যাদব, কমলেশ নাগারকোটিরা ঠিক করেছেন, শুভমানের কোয়ারান্টিন শেষ হলেই টিম হোটেলে কেক কেটে পার্টি হবে।

যাঁর জন্মদিনকে কেন্দ্র করে কেকেআর শিবিরে আজ সকাল থেকে হইচই, সেই শুভমান ২২ বছরে পা দেওয়ার দিনে নয়া প্রতিজ্ঞা করেছেন। কেকেআরের হয়ে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা স্থগিত আইপিল জিততে চান তিনি। ৭ ম্যাচে ৪ পয়েন্টে থাকা নাইটদের জন্য কাজটা নিশ্চিতভাবেই কঠিন। কিন্তু অসম্ভব নয়। সেকথা মনে করিয়ে দিয়ে বার্থ ডে বয় শুভমান আজ বলেন, কোয়ারান্টিনে জন্মদিন কাটানো সত্যিই বিচিত্র অভিজ্ঞতা। কিন্তু করোনা অতিমারির কারণে এটাই তো জীবন এখন। জন্মদিনে আইপিএল ট্রফি জয়ে প্রতিজ্ঞা করেছি। কাজটা কঠিন হলেও অসম্ভব নয়।

এদিকে, দুবাই-আবু ধাবি-শারজায় স্থগিত আইপিএল নিয়ে প্রস্তুতির শেষ নেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। জানা গিয়েছে, ফের যেন আইপিএলে করোনা হানা না ঘটে, তার জন্য সবরকম ব্যবস্থা করছে বিসিসিআই। স্থগিত আইপিএলকে সর্বাঙ্গসুন্দর করে তোলার জন্য মোট ৩০ হাজার করোনা পরীক্ষার ব্যবস্থা রাখছে বিসিসিআই। পাশাপাশি সংযুক্ত আরব আমিরশাহির স্বাস্থ্য দপ্তরের সঙ্গে আলোচনা করে দুটি আলাদা মেডিক্যাল টিমও গঠন করা হচ্ছে। এই দুই দল আইপিএলের সময় আট ফ্র‌্যাঞ্চাইজির পাশাপাশি প্রতিযোগিতার সঙ্গে জড়িত সব পক্ষের দিকেই নজর রাখবে।