পুজোর মুখে যাত্রী পরিষেবার সময়সীমা আরও বাড়াল মেট্রো

180

কলকাতা: কলকাতায় পুজোর মুখে যাত্রী পরিষেবার সময়সীমা আরও বাড়াল মেট্রো। জানা গিয়েছে, সোমবার থেকে রাত সাড়ে ৮ টার পরিবর্তে রাত ৯টায় দমদম এবং কবি সুভাষ থেকে শেষ ট্রেন ছাড়বে। আর নোয়াপাড়া স্টেশন থেকে রাত ৮টা ২৫-এর পরিবর্তে শেষ ট্রেন ছাড়বে ৮টা ৫৫ মিনিটে। কবি সুভাষ ও দমদম থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৮টায়।

মেট্রো কর্তৃপক্ষের তরফে আগেই জানানো হয়েছিল, ১৮ অক্টোবর থেকে মেট্রো পরিষেবা আরও বাড়িয়ে দেওয়া হবে, যা সকাল ১০টা ১০ মিনিট থেকে শুরু হয়ে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে। এদিন থেকে রবিবার ছাড়া প্রত্যেকদিন ১৪৬টির জায়গায় ১৫২টি ট্রেন চলবে।

- Advertisement -

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোকে মাথায় রেখে পুজোর দিনগুলি কীরকম মেট্রো পরিষেবা পাওয়া যাবে তা জানাতে নতুন সময়সূচি প্রকাশ করেছে মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে, ষষ্ঠীর দিন সকাল ৮টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত, এবং সপ্তমী থেকে নবমী পর্যন্ত দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত মেট্রো পরিষেবা মিলবে। এই কয়েকদিন আট মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। দশমীর দিন অর্থাৎ ২৬ অক্টোবর সকাল ১০টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেট্রো চলবে। পাশাপাশি যাত্রী সুরক্ষার কথা বিবেচনা করে এই দিনগুলিতে আরও কয়েকটি নতুন নিয়ম সংযোজিত হয়েছে, যা অমান্য করলে কোনও যাত্রীকে সংশ্লিষ্ট মামলায় শাস্তি দেওয়া হতে পারে।