করোনা আক্রান্ত কলকাতা পুলিশের আরও এক ওসি, সস্ত্রীক হাসপাতালে ভর্তি

226
প্রতীকী ছবি- ছবির সঙ্গে প্রতিবেদনের কোন সম্পর্ক নেই

কলকাতা: করোনায় আক্রান্ত কলকাতা পুলিশের আরও একটি থানার ওসি। বাইপাস লাগোয়া কলকাতা পূর্ব বিভাগের ওই থানার অফিসার ইনচার্জ এখন বাইপাসেরই এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ সূত্রে খবর, ওই পুলিশ আধিকারিকের স্ত্রীও করোনায় আক্রান্ত। সোয়াব পরীক্ষায় করোনা পজিটিভ আসার পরই ওই পুলিশ আধিকারিকের গাড়ির চালক এবং দেহরক্ষীকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

ক’দিন আগে বন্দর এলাকার এক থানার ওসি করোনায় আক্রান্ত হয়েছিলেন। যদিও তিনি এখন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কলকাতা উত্তর ডিভিশনের এক পুলিশ কর্মীও আক্রান্ত হয়েছিলেন। তিনিও এখন সুস্থ। এদিকে, জোড়াবাগান থানার এক সাব ইনস্পেক্টরও করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

- Advertisement -

সূত্রের খবর, গত মঙ্গলবার থেকেই করোনার উপসর্গ দেখা দেয় ওই পুলিশ আধিকারিকের শরীরে। বুধবার পর্যন্ত তিনি থানায় গিয়েছিলেন। তারপর থেকে বাড়িতেই ছিলেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তাঁর জ্বর-সর্দির মতো উপসর্গের কথা জানালে বৃহস্পতিবারই তাঁর লালার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় তাঁর স্ত্রীর লালার নমুনাও। শনিবার রাতে স্বামী-স্ত্রী দু’জনের রিপোর্টই করোনা পজিটিভ আসে। বৌবাজার থানা এলাকায় হেয়ার স্ট্রিট থানার পাশে কলকাতা পুলিশের আবাসনে থাকেন তিনি। ওই এলাকার মধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের সৎকারের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে ওই পুলিশ আধিকারিকের ফ্ল্যাট ও সংলগ্ন এলাকা জীবাণুমুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভার স্বাস্থ্য দপ্তর। থানা ভবন এবং চত্বর জীবাণুমুক্ত করা হবে বলেও জানা গিয়েছে।