প্যারিসের এমবাপেকে মাদ্রিদে চাইছে রিয়াল

প্যারিস : দলবদলের গ্রীষ্মকালীন উইন্ডোর শেষ সপ্তাহে এসে কি সবচেয়ে বড় চমকের সাক্ষী হতে চলেছে বিশ্ববাসী? ইউরোপিয়ান ফুটবলের নতুন জল্পনা বাস্তবের মুখ দেখলে আশ্চর্য হওয়ার যাবতীয় বিশেষণও যথেষ্ট হবে না।

সূত্রের খবর, অবশেষে প্যারিস সাঁ জাঁর তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের জন্য প্রস্তাব পাঠিয়েছে রিয়াল মাদ্রিদ। এই ফরাসি বিশ্বচ্যাম্পিয়নকে দলে নেওয়ার জন্য ১৬ কোটি ইউরোর প্রস্তাব দেওয়া হয়েছে। পরবর্তীতে তা বাড়িয়ে ২০ কোটি ইউরো করা হতে পারে। এমবাপেও দীর্ঘদিন ধরে রিয়ালে যেতে আগ্রহী। চলতি মরশুমে তাঁর সঙ্গে প্যারিসের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। বছর খানেক ধরে ক্লাব কর্তৃপক্ষ নতুন চুক্তি নিয়ে তাঁর পেছনে ঘুরছে। কিন্তু ক্লাব ছাড়তে মরিয়া এমবাপে প্যারিসের কোনও কথাই কানে তুলতে নারাজ। গত সপ্তাহে ক্লাবের তরফে নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়। ওই চুক্তিতে বলা হয়, আগামী পাঁচ বছর তাঁকে নেইমারের সমান অর্থ বেতন হিসেবে দেওয়া হবে। কিন্তু তাতেও মন গলেনি এই ফরাসি তারকার। বরং ইতিমধ্যে এমবাপের এজেন্ট রিয়ালের কর্তা ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে ব্যক্তিগত চাহিদা নিয়ে আলোচনা সেরেছেন। তাঁর মনোভাব বুঝে রিয়ালের প্রস্তাব খতিয়ে দেখার প্রতিশ্রুতি দিয়েছে প্যারিস কর্তৃপক্ষ।

- Advertisement -

মালিক হওয়ার পর প্যারিস সাঁ জাঁকে বিশ্বসেরা ক্লাবের তকমা এনে দিতে মরিয়া মধ্যপ্রাচ্যের গোষ্ঠী। এই উদ্দ্যেশ্যে পরপর নেইমার ও এমবাপেকে দলে নেয় তারা। তা যথেষ্ট না হওয়ায় এবছর একইসঙ্গে লিওনেল মেসি, সের্জিও র‌্যামোস ও ইউরোর সেরা গোলরক্ষক জিয়াললুইজি ডোনারুম্মাকে দলে নিয়েছে প্যারিস। ক্লাব কর্তৃপক্ষ আশা করেছিলেন, মেসিদের পাশে খেলার সুযোগের লোভে প্যারিসেই থাকবেন এমবাপে। কিন্তু বাস্তবে তার কোনও লক্ষণ দেখা যায়নি। কেন প্যারিসে থাকতে নারাজ এমবাপে? এই তারকার ঘনিষ্ঠ মহলের মতে, ফরাসি লিগের উয়েফা র‌্যাংকিং কম হওয়া একটা বড় কারণ। তিনি নিজে বহুবার সেরা লিগে খেলার আগ্রহ প্রকাশ করেছেন। পাশাপাশি রিয়াল তাঁর প্রিয় দল। ফলে একসঙ্গে লা লিগার মতো গুরুত্বপূর্ণ লিগ ও প্রিয় ক্লাবে খেলার সুযোগ পাচ্ছেন তিনি। এই জন্যই তিনি ফ্রান্সের সবচেয়ে বড় শহর ছেড়ে স্পেনের রাজধানীতে নতুন ঠিকানা খুঁজছেন তিনি।