মমতার ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের পাশেই বিরোধীরা

212

রায়গঞ্জ: রাজ্যের ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পকে সাধুবাদ জানালেন ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন (ডিওয়াইএফআই)-এর রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র। মঙ্গলবার রায়গঞ্জে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, মানুষের জন্য কাজ করলে তাঁরা সবরকম সহযোগিতা করবেন। সেজন্য দুয়ারে সরকারের লক্ষ্মীর ভাণ্ডারে তাঁদের সংগঠনের কর্মীরা সবরকমভাবে সহযোগিতা করছেন। তবে তার পাশাপাশি সায়নদীপ এও জানান, যদি ২০২৪ সালে দেশের প্রধানমন্ত্রী হওয়ার জন্য বা নিজের রাজনৈতিক ফায়দার জন্য ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালু করা হয়ে থাকে তাহলে সেটা তাঁরা কোনও মতেই মানবেন না। যদি সাধারণ মানুষ লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পরবর্তীতে না পান সেক্ষেত্রে তৃণমূল সরকারকে স্বস্তিতে থাকতে দেওয়া হবে না। এই সবগুলো লড়াই-আন্দোলনের রূপরেখা ঠিক করতে তাঁরা অক্টোবরে রাজ্য সম্মেলন করতে চলেছেন বলে জানান তিনি।

আগামী ২-৪ অক্টোবর রায়গঞ্জের বিধানমঞ্চে ডিওয়াইএফআইয়ের ১৯তম রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হতে চলেছে। সেজন্য দলীয় কর্মসূচিতে তিনি রায়গঞ্জে এসেছিলেন। এদিন সাংবাদিক বৈঠকে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক ইন্দ্রজিৎ বর্মন, কার্তিক দাস প্রমুখ।

- Advertisement -

এদিন সায়নদীপ জানান, ভোটে হারজিত থাকবেই। তাঁদের দল লোকসভা, বিধানসভা কোনও জায়গাতেই নেই। কিন্তু তাঁরা কড়া পাহারাদারের ভূমিকায় রাস্তায় রয়েছেন। রাজ্যের বিভিন্ন দপ্তর মিলিয়ে লক্ষাধিক শূন্যপদ রয়েছে। কোথাও কোনও নিয়োগ হচ্ছে না। মানুষের রুটি, রুজি ও জীবিকার জন্য তাঁদের লড়াই। লোকসভা ও বিধানসভায় তাঁদের জয় শুধু সময়ের অপেক্ষা।