পাগলাঝোরায় ধস, বন্ধ হল দার্জিলিংগামী ৫৫ নম্বর জাতীয় সড়ক

222

শিলিগুড়ি: পাগলাঝোরায় ধসে বন্ধ হয়ে গেল দার্জিলিংগামী ৫৫ নম্বর জাতীয় সড়ক। সোমবার দুপুরে ধসে শিলিগুড়ি থেকে ৫৫ নম্বর জাতীয় সড়ক হয়ে দার্জিলিংয়ের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। প্রায় ৩৫ মিটার রাস্তা ধসে গিয়েছে। তবে ধসের জেরে পাহাড়ের ঢালে টয়ট্রেনের লাইনের কোনো ক্ষতি হয়নি। কিন্তু ট্রেন চলাচল করলে সেই লাইনেরও ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তিনধারিয়ায় ধসের জেরে ২০১১ সাল থেকেই ৫৫ নম্বর জাতীয় সড়ক অর্থাৎ হিলকার্ট রোড হয়ে যান চলাচল দীর্ঘদিন বন্ধ ছিল। দীর্ঘদিন বন্ধ ছিল টয়ট্রেন চলাচলও। তিনধারিয়ায় নতুন করে টয়ট্রেনের লাইন তৈরি হয়েছে। ধসে যাওয়া রাস্তাও তৈরির কাজ শুরু হয়েছে। তবে টয়ট্রেনের লাইনের পাশ দিয়ে তিন বছর ধরে যান চলাচল করছে। এমনকি শিলিগুড়ি এবং দার্জিলিংয়ের মধ্যে তিনধারিয়া হয়ে বাস চলাচলও করছিল।

- Advertisement -

এদিন ধসের জেরে রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে যায়। তবে প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কিছু ছোটো ভাড়া গাড়ি এবং মোটর বাইক তিনধারিয়া থেকে গিদ্দাপাহাড় হয়ে কার্শিয়াংয়ের মধ্যে চলাচলের ব্যবস্থা করা হচ্ছে। এই বিষয়ে পূর্ত দপ্তরের এগজিকিউটিভ অফিসার (ডিভিশন – ৯) অজয় সিং জানিয়েছেন, আপাতত ঘুরপথে ছোট গাড়ি চলাচলের ব্যবস্থা করা হচ্ছে। স্থায়ী রাস্তা তৈরি করার প্রক্রিয়াও দ্রুত শুরু করা হবে।