পুলিশের জালে লস্কর-এ-তৈবার ‘মোস্ট ওয়ান্টেড’ জাহুর

135

শ্রীনগর: এবার জম্মু-কাশ্মীর পুলিশের জালে লস্কর-এ-তৈবার মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী জাহুর আহমেদ রাথার। জম্মু-কাশ্মীরের সাম্বা জেলা থেকে জাহুরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বছর কুলগামের ভেসুতে ৩ বিজেপিকর্মীকে খুন করার পিছনে তারই হাত ছিল। পুলিশের প্রাথমিক অনুমান, কুলগামের ফাররাতে এক পুলিশকর্মীকেও খুন করেছিল জাহুর।

পুলিশ সূত্রে খবর, জাহুর লস্করের সঙ্গে যুক্ত এবং প্রথম সারির জঙ্গিদের একজন। তাকে শনিবার কাশ্মীরে নিয়ে আসা হয়েছে পরবর্তী জেরার জন্য। লস্কর-এ- তৈবার একটি শাখা সংগঠন এই টিআরএফ অর্থাৎ দ্য রেসিসট্যান্স ফ্রন্ট। গত বছরের ২৯ অক্টোবর কুলগামের ওয়াই কে পোরা এলাকায় তিন বিজেপি কর্মী খুন হন। তাঁদের নাম ফিদা হুসেন ইয়াতু, উমর রশিদ বেইজ এবং উমর রমজান হাজম। সন্ধ্যা প্রায় ৮টা নাগাদ এই তিন বিজেপিকর্মীর গাড়ি লক্ষ করে গুলি ছোড়া হয় বলে অভিযোগ। দ্রুত তাঁদের হাসপাতালে নিয়ে গেলেও কোনও লাভ হয়নি। একটি গাড়িতে করে সন্ত্রাসবাদীরা পালিয়ে যায় বলে জানিয়েছিলেন প্রত্যক্ষদর্শীরা।

- Advertisement -

এই ঘটনার পর সমবেদনা জানিয়ে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পুলিশের দাবি, জম্মু-কাশ্মীর উপত্যকায় রাজনৈতিক দলগুলির উপর হামলার দায়িত্ব পালন করছে লস্করের এই শাখা সংগঠন টিআরএফ। উপত্যকায় গত বছর ১১জন বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় ৯জনের মৃত্যুর ঘটনায় টিআরএফের হাত থাকার প্রমাণ পেয়েছেন তদন্তকারীরা।