বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান

423

মানিকগঞ্জ,২৮ ফেব্রুয়ারি: তৃণমূলে যোগদান করলেন বিজেপির দক্ষিণ মন্ডলের প্রাক্তন সহ সভাপতি শঙ্কর রায়। শুক্রবার সন্ধ্যায় জলপাইগুড়ি সদর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে মালকানি বাজারে এনআরসি, সিএএ ও এনপিআরের বিরুদ্ধে মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। সেই পথসভায় শঙ্করবাবুর হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের জেলা কমিটির সভাপতি কৃষাণকুমার কল্যাণী। উপস্থিত ছিলেন যুব তৃণমূলের জেলা কমিটির সভাপতি সৈকত চট্টোপাধ্যায়, জলপাইগুড়ি জেলা পরিষদের সদস্য বিধান রায়, ব্লক কনভেনার অসীম সরকার প্রমুখ।
শংকরবাবু এক সময় তৃণমূলের দাপুটে নেতা বলেই পরিচিত ছিলেন। তৃণমূলের প্রতিষ্ঠা কালের খারিজা বেরুবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের প্রথম নির্বাচিত সদস্য ছিলেন। তিনি সেই সময় থেকে দীর্ঘদিন উপপ্রধান পদে ছিলেন। এছাড়া জলপাইগুড়ি সদর ব্লক-১ কমিটির তৃণমূল সভাপতি, জেলা কমিটির সম্পাদক ও পরবর্তীতে পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতার দায়িত্বও পালন করেন। এমন একজন নেতা জেলা কমিটির নেতৃত্বদের কিছু সিদ্ধান্ত ও আচরণে ক্ষুব্ধ হয়ে গত ২০১৮ সালের জানুয়ারি মাসে তৃণমূল ছেড়ে মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগদান করেন। তবে এদিন পুনরায় তিনি তৃণমূলে যোগদান কারায় খুশি জেলা নেতৃত্ববৃন্দ।
এদিন শঙ্করবাবু বলেন, ‘তৃণমূলের জেলা নেতৃত্বের পরিবর্তন হয়েছে। সুযোগ্য ব্যক্তিকে জেলা সভাপতি পদে বসানো হয়েছে। তাছাড়া বিজেপি আমাকে যোগ্য সন্মান দেয়নি। এছাড়াও সিএএ ও এনআরসির মতো জন বিরোধী নীতি তিনি মেনে নিতে পারছিলাম না’।