মাস্ক ছাড়াই মিছিলে হাঁটলেন বাম-কংগ্রেসের নেতারা

498

সামসী: করোনা মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে একাধিকবার সরব হতে দেখা গিয়েছে বাম-কংগ্রেসের শীর্ষনেতাদের। অথচ ২৬ নভেম্বর দেশব‍্যাপী সাধারণ ধর্মঘটের সমর্থনে চাঁচলে হওয়া মিছিলে সেই  বাম-কংগ্রেসের নেতাকর্মীদেরই মাস্ক ছাড়া হাঁটতে দেখা গিয়েছে। এনিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে নেতারা সাফাইও দিয়েছেন। স্বাস্থ্যবিধির শিকেয় দিয়ে জোটের কর্মী-সমর্থকদেরও মঙ্গলবারের মিছিলে হাঁটতে দেখা দিয়েছে।

২৬ নভেম্বর দেশব‍্যাপী সাধারণ ধর্মঘট সফল করার লক্ষ‍্যে এদিন চাঁচলে যৌথভাবে মিছিল ও পথসভা করল বাম-কংগ্রেস। মিছিলটি গোটা চাঁচল শহর পরিক্রমা করে। মিছিলে উপস্থিত ছিলেন চাঁচলের কংগ্রেসের বিধায়ক আসিফ মেহবুব, বামফ্রন্টের যুবনেতা জিয়াউল আনসারী ও সিটুর জেলা কার্যকরী সভাপতি মনোয়ারুল আলম সিপিএমের রাজ্য কমিটির সদস্য জামিল ফিরদৌস, চাঁচল-১ পঞ্চায়েত সমিতির সভাপতি ওবাইদুল্লাহ চৌধুরী সহ
শতাধিক বাম-কংগ্রেস সমর্থক।

- Advertisement -

স্বাস্থ্যবিধির বিষয়ে প্রশ্ন করা হলে সিপিএমের রাজ্য কমিটির সদস্য জামিল ফিরদৌস বলেন, শুধু কি জোটের মিটিং-মিছিলে করোনা আছে। হাট, বাজার, দোকান-পাট সবই খোলা। বাসে বিনা মাস্কে অবাধে যাতায়াত চলছে।তখন তো কেউ কিছু বলে না। চাঁচলের কংগ্রেস বিধায়ক আসিফ মেহবুব বলেন, প্রত্যেককে আগে স্যানিটাইজ করা হয়েছে। তারপর মিছিল ও পথসভা করা হয়। অনেকেরই মাস্ক ছিল। কেউ হয়তো অসাবধানতাবশত খুলে রেখেছিল। নেতারা এই সাফাই দিলেও ছবি কিন্তু অন্য কথা বলছে!