নবান্ন অভিযানে যোগ দিয়ে পুলিশের লাঠিতে মৃত্যু! অভিযোগে তোলপাড়

197
সংগৃহীত

কলকাতা: বামেদের নবান্ন অভিযানে পুলিশের লাঠিচার্জে জখম বাম যুবকর্মীর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। সোমবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মৃতের নাম মইদুল ইসলাম মিদ্দা। তিনি বাঁকুড়ার কোতুলপুরের বাসিন্দা

গত বৃহস্পতিবার শিক্ষা, কর্মসংস্থান সহ ছয় দফা দাবিতে বাম-ছাত্র যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান হয়। সেখানেই অংশ নিয়েছিলেন মইদুল। তিনি বাড়ির একমাত্র রোজগেরে। অভিযোগ, পুলিশের এলোপাথাড়ি লাঠিচার্জে মারাত্মক জখম হন ওই যুবকর্মী। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে প্রস্রাবের সঙ্গে রক্তপাত হয় তাঁর। মইদুলের চিকিৎসা করছিলেন ডিওয়াইএফআই চিকিৎসক নেতা ফুয়াদ হালিম জানান, পুলিশের লাঠির আঘাত পেশির উপর পড়ায়, তাঁর পেশি ফেটে যায়। ঘটনার তীব্র নিন্দা করে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর বক্তব্য, এটা মৃত্যু নয়। তাঁকে খুন করা হয়েছে। একই সুর কংগ্রেস নেতা আবদুল মান্নানেরও।

- Advertisement -

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বামেদের নবান্ন অভিযানে ধুন্ধুমার কাণ্ড বাধে কলকাতায়। অভিযোগ, বামেদের সেই অভিযান রুখতে পুলিশ নির্মমভাবে লাঠিচার্জ করে। জলকামান, কাঁদানে গ্যাসের শেল ফাটিয়ে বাম কর্মী-সমর্থকদের আটকানো হয়। রণক্ষেত্র চেহারা নেয় কলকাতার রাজপথ।