নয়া জাতীয় শিক্ষা নীতির বিরুদ্ধে বাম যুবদের বিক্ষোভ

311

আসানসোল: নয়া জাতীয় শিক্ষা নীতির বিরুদ্ধে সহ ১১ দফা দাবিতে মঙ্গলবার সকালে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে বাম যুব সংগঠন বিক্ষোভ সভা ও মিছিল করল। সভা শেষে আসানসোলের মহকুমাশাসক কার্যালয় অভিযান করা হয়। যুব সংগঠনের তরফের এক প্রতিনিধিদল মহকুমাশাসক দেবজিৎ গাঙ্গুলিকে স্মারকলিপি দেওয়া হয়।

যুব সংগঠনের কর্মসূচিকে কেন্দ্র সব রকম অশান্তি এড়াতেউ আসানসোলের বিএনআরের রবীন্দ্রভবনের সামনে থেকে আসানসোল আদালত চত্বরের মহকুমাশাসকের কার্যালয় পর্যন্ত প্রচুর সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়। আসানসোলের মহিলা থানার সামনে ঘড়ি মোড়ে পুলিশের তরফে ব্যারিকেডও করা হয়েছিল। বিভিন্ন এলাকা থেকে মিছিল করে আসার পরে রবীন্দ্রভবনের সামনে বিক্ষোভ সভা হয়। সেই সভায় সংগঠনের তরফে সাগর বন্দোপাধ্যায়, অনামিকা সরকার, হেমন্ত প্রভাকর, ভিক্টর আচার্য, রাজু রাম সুজিত সেনরা বক্তব্য রাখেন। তাদের অভিযোগ, জাতীয় শিক্ষা নীতির মাধ্যমে দেশে গৈরিকীকরণের চেষ্টা করা হচ্ছে। তা বাতিল করতে হবে। চাকরি না দিতে পারলে বেকারভাতা দিতে হবে। উচ্চ শিক্ষায় ভর্তি সুনিশ্চিত করতে হবে। র‍্যাশন বিলি ব্যবস্থা ঠিক করতে হবে। বক্তারা বলেন, আমাদের দাবি মানা না হলে, বৃহত্তর আন্দোলন করা হবে।

- Advertisement -

সভার পরে রবীন্দ্র ভবনের সামনে থেকে একটি মিছিল মহকুমাশাসকের কার্যালয়ে যাওয়া শুরু করে। ঘড়ি মোড়ের কাছে পুলিশ ব্যরিকেডে তা আটকায়। এরপর পুলিশের অনুরোধ মেনে ৫ জনের এক প্রতিনিধি দল মহকুমাশাসকের কার্যালয়ে যায়।