খাঁচাবন্দি চিতাবাঘ, স্বস্তি হলদিবাড়ি চা বাগানে

111

বিন্নাগুড়ি, ২৭ জানুয়ারিঃ ফের খাঁচাবন্দি হল আরও একটি চিতাবাঘ। বুধবার রাতে বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত হলদিবাড়ি চা বাগানের ১৩ নম্বর সেকশনে বনদপ্তরের পাতা খাঁচায় একটি পূর্ণবয়স্ক স্ত্রী চিতাবাঘ ধরা পড়েছে। খাঁচার ভিতরে বাঘের আওয়াজ শুনেই স্থানীয়রা বুঝতে পারেন, খাঁচায় চিতাবাঘ আটক হয়েছে। স্থানীয়দের মারফত খবর পেয়ে বন কর্মীরা খাঁচা সহ বাঘটি উদ্ধার করে নিয়ে যায়।

হলদিবাড়ি চা বাগানের লেবার ওয়েল ফেয়ার অফিসার সুব্রত রাহা জানান, চিতাবাঘ থাকার আশঙ্কা নিয়ে মাসখানেক আগে বাগান কর্তৃপক্ষ বনদপ্তরের কাছে খাঁচা পাতার দাবি জানিয়েছিলেন। এদিন সেই খাঁচাতে চিতাবাঘটি বন্দি হয়েছে। তিনি আরও বলেন, আমাদের ধারনা চা বাগানে আরও চিতাবাঘ থাকতে রয়েছে। সেই কারণে বনদপ্তরের কাছে বাগানে ফের খাঁচা পাতার দাবি জানানো হবে।

- Advertisement -

জলপাইগুড়ি অনারারী ওয়াল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেন, বুধবার রাতে পুর্ণবয়স্ক স্ত্রী চিতাবাঘ খাঁচা বন্দি হয়েছে। চিতাবাঘটিকে প্রাথমিক চিকিৎসার জন্য লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে৷ পুরোপুরি সুস্থ হয়ে যাওয়ার পর সেটিকে পুণরায় জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে তিনি জানান।