মহকুমা শাসকের দপ্তরে ইস্তফা পত্র জমা করলেন তৃণমূলের প্রধান

103

চোপড়া, ৪ জুনঃ অবশেষে শুক্রবার মহকুমা শাসকের দপ্তরে ইস্তফা পত্র জমা করলেন চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। এদিকে, মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের প্রধান শহরবানু ও উপপ্রধান বিশ্বজিৎ সিংহ এদিন চোপড়া ব্লক প্রশাসনের কাছে তাঁদের ইস্তফা পত্র জমা দিয়েছেন। সম্প্রতি, তৃণমূল কংগ্রেসের চোপড়া ব্লক সভাপতি প্রীতিরঞ্জন ঘোষ দলীয় সিদ্ধান্তের ভিত্তিতে তৃণমূল কংগ্রেসের মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান ও চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতিকে ইস্তফা দেওয়ার ব্যাপারে চিঠি পাঠিয়েছিলেন।

ইতিমধ্যেই প্রধান ও উপপ্রধান দলের কাছে ইস্তফা পত্র জমা দিলেও, এদিন প্রশাসনিক স্তরে ফের বিডিওর দপ্তরে ইস্তফা পত্র জমা করেছেন বলে ব্লক সভাপতি প্রীতিরঞ্জন ঘোষ জানান। অন্যদিকে, পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন বলেন, দলীয় সিদ্ধান্তে এদিন তিনি মহকুমা শাসকের দপ্তরে পঞ্চায়েত সমিতির সভাপতি পদ থেকে ইস্তফা পত্র জমা করেছেন। দলীয় সূত্রে খবর গত পঞ্চায়েত নির্বাচনের পর দলীয় প্যানেল অমান্য করে বোর্ড গঠনের অভিযোগে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ও সভাপতির দলের কাছে দেওয়া লিখিত অঙ্গীকার অনুসারে পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনের ৮ মাসের মধ্যে ইস্তফা দেওয়ার ব্যপারে সিদ্ধান্ত হয়।

- Advertisement -

দলের সেই সিদ্ধান্ত অনুযায়ী সম্প্রতি ফের একবার গত ২২ মে চিঠি দিয়ে সভাপতিকে পদ থেকে পদত্যাগ করার কথা জানানো হয়। একইভাবে মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েত প্রধান এবং উপপ্রধানকে আড়াই বছরের মধ্যে ইস্তফা দেওয়ার কথা থাকলেও, অবশেষে অঙ্গীকার ভঙ্গের অভিযোগে তাঁদের পদত্যাগ করার ব্যাপারে চিঠি দেওয়া হয়। চোপড়া তৃণমূল কংগ্রেসের ব্লক কোর কমিটির চেয়ারম্যান তাহের আহমেদ এদিন বলেন, দলীয় সিদ্ধান্তকে মান্যতা দিয়ে এদিন পঞ্চায়েত সমিতির সভাপতি ও প্রধান, উপপ্রধান প্রশাসনিক স্তরে তাঁদের ইস্তফা পত্র জমা করেছেন। আগামী এক সপ্তাহের মধ্যে এ ব্যাপারে ফের দলের বৈঠক ডাকার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে খবর।