জীবনযাত্রার মানে কোনও আপোস নয়, বাবা-মা’য়ের বিরুদ্ধে মামলা শিক্ষিত বেকারের

128
ছবি: সংগৃহীত

লন্ডন: জীবন যাত্রার মানে কোনও প্রকার আপোস করতে চান না তিনি। সেক্ষেত্রে জীবনভর আর্থিকভাবে সাহায্য করতে বাবা-মা’কে। এমনই দাবি তুলে ধরেছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় পাশ বেকার ফইজ সিদ্দিক। সেক্ষেত্রে ইতিমধ্যে মামলাও দায়ের করেছেন তিনি।

বাবা-মা’য়ের কাছে টাকার দাবি করে গত বছর ফ্যামিলি কোর্টে মামলা করেন ইংল্যাণ্ডের বাসিন্দা ফইজ সিদ্দিকি। যদিও তা খারিজ করে দেয় আদালত। ফ্যামিলি কোর্টে মামলা খারিজ হওয়ার পর ফের কোর্ট অফ আপিলে সিদ্দিকির মামলার শুনানি হতে চলেছে বলেই জানা গিয়েছে স্থানীয় একটি সংবাদপত্রের মাধ্যমে।

- Advertisement -

টাকার দাবিতে বাবা-মা’য়ের বিরুদ্ধে মামলা করা কোনও নতুন কথা নয় ফইজের। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় টিউশন, পড়াশোনার মান এবং অপর্যাপ্ত পরিকাঠামো সহ একাধিক বিষয়ে অভিযোগ তুলে মামলা করেছিলেন তিনি। সেসময় তাঁর দাবি ছিল তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। ঘটনায় প্রায় ১ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দাবি করেছিলেন তিনি। যদিও আদালত ফইজের সেই আবেদন খারিজ করে দিয়েছিল। তবে বছর তিনেক আগের সেই ঘটনা ব্যাপক সারা ফেলেছিল বিভিন্ন মহলে।

স্থানীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে জানা গিয়েছে, সেন্ট্রাল লন্ডনের হাইড পার্ক এলাকায় একটি বিলাস-বহুল ফ্ল্যাটে থাকছেন ফইজ। তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। তারপরেও বেকার জীবন অতিবাহিত করছেন বছর ৪১-এর ফইজ। তবে জীবনযাত্রার মানে কোনও প্রকার আপোস করতে নারাজ তিনি। বাবা-মা’য়ের কেনা ফ্ল্যাটে থেকেও নিজের জীবন অতিবাহিত করতে একটি টাকাও খরচ করতে চান না নিজে। হাত খরচ হিসেবে তাঁর বাবা-মা’য়ের থেকে সপ্তাহ প্রতি ৪০,৫৪৮ টাকা আদায় করে নেন তিনি।