মুখ্যমন্ত্রীর হাত দিয়ে উদ্বোধন সোমবারই, বিগড়ে গেল উড়ালপুলের বাতি

133

রাজগঞ্জ: মুখ্যমন্ত্রীর হাত দিয়ে উদ্বোধন হওয়া সাহুডাঙ্গির উড়ালপুলে বাতি জ্বলছে না। উদ্বোধনের পর থেকেই ডুবে থাকছে অন্ধকারে। প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসব মঞ্চ থেকে রাজগঞ্জের সাহুডাঙ্গি এলাকার রেললাইনের উপর উড়ালপুলের উদ্বোধন করেন। উড়ালপুলে বাতি লাগানো হলেও জ্বলছে না আলো।

গজলডোবা হয়ে শিলিগুড়ি ও ডুয়ার্সের মধ্যে যোগাযোগের রাস্তায় সাহুডাঙ্গির বানিয়াপাড়া রেললাইনের উপর উড়ালপুল না থাকায় সব ধরনের যানবাহনকে ঘুরপথে আমবাড়ি রেলগেট হয়ে গ্রামের রাস্তা দিয়ে অনেকটা পথ যেতে হত। অবশেষে ওই স্থানে পূর্ত (সড়ক) দপ্তরের মাধ্যমে ৪৫ কোটি টাকা ব্যয়ে প্রায় সাড়ে ৭০০ মিটার দৈর্ঘ্য উড়ালপুল তৈরি করে রাজ্য সরকার। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে এসে শিলিগুড়ি থেকে ভার্চুয়াল মাধ্যমে ওই উড়ালপুলের উদ্বোধন করলেও সেদিন থেকেই পথবাতির একটিতেও আলো জ্বলছে না। এছাড়া উড়ালপুলের দুই মুখে রাস্তার নির্দেশিকা ফলক না থাকায় বিশেষ করে বহিরাগত চালকদের সমস্যায় পড়তে হচ্ছে। ফলে দুর্ঘটনার পাশাপাশি ছিনতাই-ডাকাতির আশঙ্কা করছেন সকলে।

- Advertisement -

রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় বলেন, ‘বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরে অর্থ জমা দেওয়া হয়েছে। খুব শীঘ্রই পথবাতিতে সংযোগ দেওয়া হবে।’