জাভির রেকর্ড ছোঁয়ার ম্যাচে জোড়া গোল মেসির

বার্সেলোনা : চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর লিওনেল মেসির দেড় দশকের আধিপত্য শেষ হতে চলেছে বলে ভবিষ্যদ্‌বাণী করেছিলেন ফুটবলপণ্ডিতরা। রবিবার রাতে তাঁদের ভুল প্রমাণ করেছিল পোর্তুগিজ মহাতারকার হ্যাটট্রিক। আর সোমবার রাতে জোড়া গোল করে জবাব দিলেন আর্জেন্টাইন ম্যাজিসিয়ান।

এদিন বার্সেলোনার প্রতিপক্ষ ছিল হুয়েস্কা। লিগ টেবিলের সবচেয়ে নীচে থাকা দলের বিরুদ্ধে ছকভাঙা ফুটবল খেলল তারা। ১৩ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় দল। ৩৫ মিনিটে লিড দ্বিগুণ করেন আঁতোয়া গ্রিজম্যান। প্রথমার্ধের শেষ দিকে মার্ক আন্দ্রে টের স্টেগেনের ফাউলে পেনাল্টি পায় হুয়েস্কা। তা থেকে রাফা মির গোল করলেও চাপে পড়েনি কাতালান ক্লাবটি। বরং ৫৩ মিনিটে অস্কার মিগুয়েজার গোল ফের এগিয়ে দেয় বার্সাকে। সিনিয়ার দলের জার্সিতে এটাই অস্কারের প্রথম গোল।

- Advertisement -

৯০ মিনিটে মেসির দ্বিতীয় গোল হুয়েস্কার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেয়। এদিন দুটি গোলই বক্সের বাইরে থেকে করেছেন মেসি। পাশাপাশি অস্কারের গোলের পাসটিও এসেছে তাঁর পা থেকে। চলতি বছর লা লিগায় ২১ গোল হয়ে গেল মেসির। এই নিয়ে টানা ১৩ মরশুম লিগে ২০ বা তার বেশি গোল করার রেকর্ড গড়লেন। তবে এদিন মাঠে নেমেই বার্সার জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করেন মেসি। এতদিন এই কৃতিত্বের একা দাবিদার ছিলেন মেসির প্রাক্তন সতীর্থ জাভি। দুজনেই খেলেছেন ৭৬৭ ম্যাচ।

এদিন ম্যাচের পর মেসির উচ্ছ্বসিত প্রশংসা বার্সা বস রোনাল্ড কোয়েম্যানের মুখে। বললেন, মেসি যে এখনও বার্সায় আছে, এজন্য ঈশ্বরকে ধন্যবাদ। দলের জন্য ও কতটা গুরুত্বপূর্ণ তা আমরা প্রতি ম্যাচে দেখতে পাচ্ছি। কোনও বিশেষণই ওর জন্য যথেষ্ট নয়। আর আজকের প্রথম গোলটা তো অনবদ্য। বিশেষজ্ঞদের মতে, মেসির জন্যই এখনও লিগ জেতার দৌড়ে আছে বার্সা। ২৭ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে আপাতত দুইয়ে তারা। ৪ পয়েন্টে এগিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।