দেশবাসী ও দিয়েগোকে ট্রফি উৎসর্গ মেসির

রোজারিও : ঈশ্বরের স্থান সবার উপরে!

রবিবার কোপা আমেরিকা জয়ে পর সতীর্থদের ভালোবাসার অত্যাচারে শূন্যে ভাসছিলেন লিওনেল মেসি। সেই ছবির সঙ্গে ক্যাপশন হিসেবে উপরের বাক্যটি লিখেছিলেন জনৈক অনুরাগী। এই প্রজন্মের ফুটবলরাদের মধ্যে তাঁকে সর্বশ্রেষ্ঠ মেনে ঈশ্বরের আসনে ঠাঁই দেওয়া মানুষের সংখ্যা একেবারে কম নয়।

- Advertisement -

আর্জেন্টাইন সুপারস্টার অবশ্য এই কোপা উৎসর্গ করছেন দেশের সাড়ে চার কোটি বাসিন্দা এবং অবশ্যই দিয়েগো আর্মান্দো মারাদোনাকে। দেশের ২৮ বছরের ট্রফি খরা কাটানোর পর ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, আমি এই সাফল্য আমার পরিবার, যারা আমাকে এগিয়ে যাওয়ার শক্তি দিয়েছে, আমার সব বন্ধু, যাদের আমি খুব ভালবাসি, সেই সব মানুষ যারা আমাদের উপর ভরসা করেছিল এবং সর্বোপরি ভাইরাসের আক্রমণে কঠিন সময়ে মধ্যে থাকা আর্জেন্টিনার সাড়ে চার কোটি মানুষকে এই জয় উৎসর্গ করতে চাই। এরপরই আর্জেন্টিনার চিরন্তন সুপারস্টারের কথা উল্লেখ করে তিনি লেখেন, এই জয় সবার এবং অবশ্যই দিয়েগোর। যেখানেই থাক, ও আমাদের পাশেই আছে। গত নভেম্বরেই প্রয়াত হয়েছেন মারাদোনা।

সতীর্থদের প্রশংসা করে তিনি লেখেন, একটা দুর্দান্ত কোপা অভিযান শেষ হল। জানতাম, এখনও অনেক ক্ষেত্রে উন্নতি প্রয়োজন। কিন্তু সতীর্থরা সকলে নিজেদের উজার করে দিয়েছে। এমন একটা দলের অধিনায়ক হিসেবে গর্বিত। করোনা মোকাবিলার কথাও উল্লেখ করেছেন নিজের পোস্টে, উদযাপনের মধ্যেও নিজেদের খেয়াল রাখতে হবে। এখনও স্বাভাবিক পরিস্থিতি ফিরতে অনেক সময় লাগবে। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এই কঠিন সময়ে আশা করছি আমাদের জয় সকলকে সামান্য হলেও শক্তি যোগাবে। প্রথম আন্তর্জাতিক ট্রফি জেতার পাশাপাশি ব্যক্তিগত পারফরমেন্সের নিরিখেও এই কোপা মেসির কাছে স্মরণীয় থাকবে। ৪ গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশাপাশি নেইমারের সঙ্গে যুগ্মভাবে প্রতিযোগিতার সেরা ফুটবলারও নির্বাচিত হয়েছেন তিনি।