মেসির বিরুদ্ধে নেইমারের খেলা নিয়ে প্রশ্ন

প্যারিস : চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ে একবার লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর লড়াই দেখার সুযোগ মিলেছে। তবে নকআউট পর্বে মেসি বনাম নেইমার হওয়ার আশা প্রায় অস্ত গিয়েছে।

চোটের জন্য প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে খেলতে পারেননি নেইমার। তাঁকে ছাড়াই অ্যাওয়ে ম্যাচে বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে প্যারিস সাঁ জাঁ। সমর্থকরা আশা করেছিলেন, চোট সারিয়ে ঘরের মাঠে মেসিদের বিরুদ্ধে খেলবেন এই ব্রাজিলিয়ান সুপারস্টার। যদিও মঙ্গলবার এক বার্তায় প্যারিস কর্তৃপক্ষ জানিয়েছেন, নেইমার আপাতত একাই ট্রেনিং করবেন। পরবর্তীতে তাঁর শারীরিক পরিস্থিতি বিচার করে ম্যাচের স্কোয়াডে আনার বিষয়টি দেখা হবে। গত সপ্তাহে অনুশীলন শুরু করেছেন নেইমার।

- Advertisement -

অবশ্য নেইমারের না খেলার খবরে খুশিই হবে বার্সেলোনা। সোমবার সভাপতি নির্বাচিত হয়ে জোয়ান লাপোর্তা প্যারিসকে হারানোর ডাক দিয়েছেন। ২০১৭ সালে প্রি-কোয়ার্টারে প্রথম পর্বে ৪-০ হেরে পরের পর্বে ঘুরে দাঁড়িয়েছিল বার্সা। দ্বিতীয় লেগে তাদের ৬-১ গোলে জয় এখনও ক্লাবের ইতিহাসে অন্যতম সেরা। তবে এবারও তেমন কিছু হবে বলে জোর দিয়ে জানাতে পারছেন না ফ্র‌্যাঙ্কি ডে জং। বললেন, আমি জানি না, তেমন কিছু হবে কি না। একটা পর্বই আমাদের হাতে রয়েছে। কাজটা যে খুব কঠিন হবে, সেটা জানি।

একই সুর শোনা গেল বার্সা বস রোনাল্ড কোয়েম্যানের গলায়। বললেন, আরেকটা ম্যাচ আছে সত্যি। তবে আমরা ১-৪ ফলে পিছিয়ে রয়েছি। সত্যি বলতে, প্রত্যাবর্তনের সম্ভাবনা খুব বেশি নেই। আমি হয়তো অন্যদের থেকে একটু বেশি স্পষ্টভাবে কথা বলছি, কিন্তু এটাই সত্যি। ওসাসুনার বিরুদ্ধে লিগের ম্যাচের শেষদিকে চোট নিয়ে মাঠ ছেড়েছেন জেরার্ড পিকে। এছাড়াও আনসু ফাতি, ফিলিপে কুটিনহো, রোনাল্ড আর্জুনো, সের্গি রবার্তোদের পাবেন না কোয়েম্যান, যা তাঁর সমস্যা আরও বাড়াচ্ছে।

বুধবার রাতে অন্য ম্যাচে আরবি লিপজিগের মুখোমুখি হবে লিভারপুল। লিগে পরপর ম্যাচ হেরে বেশ ব্যাকফুটে জুরগেন ক্লপের ছেলেরা। দলের চোট-আঘাত, ফুটবলারদের ফর্মের থেকেও বড় হয়ে উঠেছে দুই তারকা সাদিও মানে আর মহম্মদ সালাহর ইগোর লড়াই নিয়ে জল্পনা। যদিও ক্লপের দাবি, প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ দুটো আলাদা মঞ্চ। করোনার জন্য বুদাপেস্টে হোম ম্যাচ খেলবে লিভারপুল। ফলে বধ্যভূমি হয়ে ওঠা অ্যানফিল্ডে খেলতে হবে না, এটাই হয়তো স্বস্তিতে রাখবে ক্লপদের।