সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষ বন্ধে সরব মেসি

বার্সেলোনো : ইনস্টাগ্রামে ২০০ মিলিয়ন ফলোয়ারের গণ্ডি অতিক্রম করলেন লিওনেল মেসি। এই নজির গড়ার দিনে সমর্থকদের কাছে বর্ণবিদ্বেষ, হেনস্তা রুখতে উদ্যোগী হওয়ার আবেদন জানালেন এই আর্জেন্টাইন মহাতারকা। পাশাপাশি, এই ইস্যুতে ইংল্যান্ডের ক্লাবগুলির নেওয়া সোশ্যাল মিডিয়া বয়কটের সিদ্ধান্তকেও সমর্থন করেন তিনি।

ইনস্টাগ্রামে এক বার্তায় মেসি লিখেছেন, সোশ্যাল মিডিয়ায় হেনস্তা ও অসাম্য রুখতে এমন একটা পদক্ষেপ করার জন্য ব্রিটিশ ফুটবলের সঙ্গে জড়িত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন। একইসঙ্গে সমর্থকদের প্রতি তাঁর বার্তা, সোশ্যাল মিডিয়ায় প্রতিটি অ্যাকাউন্টের পেছনে একজন রক্ত-মাংসের মানুষ আছেন। তাঁদেরও অনুভূতি রয়েছে। তাঁদের লড়াইকে সম্মান জানান। কাউকেই অপমান করা ঠিক নয়।

- Advertisement -

এই বিদ্বেষ বন্ধে উদ্যোগী হওয়ার জন্য সোশ্যাল মিডিয়া সাইটগুলির কাছে আবেদন জানিয়েছেন মেসি। তিনি লিখেছেন, আমরা সোশ্যাল মিডিয়ায় প্রায়ই এমন হেনস্তার ঘটনা দেখছি। সময়ে সঙ্গে সঙ্গে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। আমাদের এমন মনোভাবের প্রতিবাদ করতে হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট কোম্পানিকেই উদ্যোগী হতে হবে। ইনস্টাগ্রামে থাকলেও টুইটার ব্যবহার করেন না মেসি। এর আগে ফ্রান্সের কিংবদন্তী ফুটবলার থিয়েছি অঁরি নেট দুনিয়ায় বর্ণবিদ্বেষের প্রতিবাদে সোশ্যাল মিডিয়া বয়কট করার কথা জানিয়েছেন।

অন্যদিকে, মেসি-নেইমার সহ দক্ষিণ আমেরিকা মহাদেশের ফুটবলারদের চিনা কোভিড-১৯ টিকা দেওয়া হবে বলে মহাদেশীয় ফুটবল অ্যাসোসিয়েশন সূত্রে খবর। চিনের একটি বায়োটেক কোম্পানি ওই টিকা বিনামূল্যে দিয়েছে বলে জানিয়েছেন অ্যাসোসিয়েশনের কর্তারা। অ্যাসোসিয়েশনের ১০ সদস্য দেশের জন্য ইতিমধ্যেই টিকার ৫০ হাজার ডোজ উরুগুয়ের রাজধানী মন্টেভিডিও শহরে পৌঁছে গিয়েছে।