মাস্কে ঢাকা ঠোঁট, নজর কাড়বে চোখ

452

নিউজ ডেস্ক: করোনাকালে মাস্কে ঢাকা থাকবে ঠোঁট, তাই সুন্দর চোখই নজর কাড়বে এবছর পুজোয়। সকলেই চায় তার চোখ দুটো যেন সুন্দর কালো ও বড় দেখায়। তাই উজ্জ্বল, কালো, বড়ো চোখ পেতে রইল কিছু আই মেকআপ টিপস।

১. চোখের নীচে ক্লান্তির কালো দাগ? চিন্তা নেই আপনার স্কিন টোনের সাথে ম্যাচ করে এমন কনসিলার দিয়ে খুব সহজেই তা দূর করে নিতে পারবেন। এতে আপনার চোখের কালো ভাব যেমন দূর হবে তেমনই চোখ বড় দেখাবে।

- Advertisement -

২. ড্রেসের সাথে ম্যাচ করে আইশ্যাডোর ব্যবহার অনেকেই পছন্দ করেন। তবে মেক আপ আর্টিস্টদের মতে হালকা রঙের আইশ্যাডোর ব্যবহারে বাড়বে চোখের উজ্জ্বলতা ও চোখ দেখতে লাগবে বড়।

৩. আইলাইনার লাগাতে পছন্দ করে না এমন মেয়ে পাওয়া মুশকিল। তবে কী ভাবে আইলাইনার লাগালে নজর কোড়বে সবার? এবার পুজোয় মোটা করে আইলাইনার না লাগিয়ে সরু করে লাগেবেন। আর যদি মোটা করে আইলাইনার পছন্দ করেন তাহলে উইংগ্ড আইলাইনারও লাগাতে পরেন।

৪. বাঙালি মেয়ে আর কজলের প্রতি দুর্বলতা থাকবে না, হতেই পারে না। তাই চোখের নীচে একটু মোটা করে কাজল লাগাবেন এতে আপনার চোখ বড় দেখাবে।

৫. কাজল, আইলাইনার তো হল। এবার চোখের পাতাতেও নজর দিতে হবে। চোখের পাতায় ঘন করে ২-৩ কোট মাস্কারা লাগাবেন। আর যদি ফলস ল্যাশেস লাগাতে চান তবে খুব সাবধানে লাগাতে হবে। যেন বোঝা না যায় যে সেটি ফলস।

৬. চোখকে আকর্ষিত করে তুলতে ভুরুকেও সুন্দর করে সাজাতে হবে। প্রথমে ভুরুকে ঠিক করে শেপ করে নেবেন। তার পেনসিল বা ব্রাস দিয়ে ভালো করে ফিল করে নেবেন।

এই টিপসগুলো ফলো করলেই ব্যাস পুজোর জন্য পারফেক্ট লুক পেয়ে যাবেন।