সোমবার থেকে খুলছে মদের দোকান

444

নয়াদিল্লি: সোমবার থেকে কী তবে খুলছে মদের দোকান? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছে, গ্রীন এবং অরেঞ্জ জোনগুলিতে কিছু বিধিনিষেধ মেনে মদের দোকান এবং তামাকজাত দ্রব্যের দোকানগুলি খোলা যাবে। কনটেনমেন্ট এলাকার বাইরে রেড জোনে এই দোকান খোলার ক্ষেত্রে ৪মে নতুন নিয়মবিধি প্রযোজ্য হবে।

পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক(এমএইচএ)-র তরফে এও জানানো হয়েছে, গ্রীন জোনের অন্তর্ভুক্ত অঞ্চলের লিকিওর শপ এবং প্যান শপগুলিতে যাতে এক সময়ে পাঁচজনের বেশি লোকসংখ্যা না থাকে এবং প্রত্যেকের মধ্যে ছয় ফিটের দূরত্ব থাকে সেই বিষয়টিও সুনিশ্চিত করতে হবে।

- Advertisement -

সোমবার থেকে খুলছে মদের দোকান| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

পাশাপাশি বলা হয়েছে, যেসব মদ ও তামাকজাত দোকান জনবহুল এলাকায় নয় সেগুলিই খোলা যাবে। তবে সামাজিক দূরত্ব সহ কিছু বিধিনিষেধ মেনে তা খুলতে হবে। মল ও শপিং কমপ্লেক্সের অভ্যন্তরে থাকা কোনও মদ ও তামাকজাত দ্রব্যের দোকান খোলা যাবে না।

আরও পড়ুন: আরজি কর হাসপাতালের সাততলা থেকে মরণঝাপ মহিলা চিকিৎসকের

প্রসঙ্গত, গতকাল লকডাউনের মেয়াদ ৩মে থেকে বাড়িয়ে ১৭মে পর্যন্ত করে দেওয়া হয়েছে। শুক্রবার লকডাউন নিয়ে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি চাইলে কেন্দ্র দ্বারা জারি করা নিষেধাজ্ঞা আরও জোরদার করতে পারে, তবে তা শিথিল করতে পারবে না। উদাহরণস্বরূপ, যেসব এলাকায় এই দোকানগুলি খুলতে বলা হয়েছে সেখানে রাজ্য সরকার  এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি চাইলে এই দোকানগুলি বন্ধ রাখতে পারে। সুতরাং, এই দোকানগুলি খোলা হবে কিনা তা পশ্চিমবঙ্গ সরকারের ওপরও নির্ভর করছে। তবে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে অপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খোলা যাবে না।