লিগের অঙ্কে হিসেবি লড়াই ক্লপ-জিজুর

লিভারপুল : ঘরের মাঠে কামব্যাকের স্বপ্ন দেখছেন লিভারপুল কোচ জুর্গেন ক্লপ। আর লিড ধরে রেখে সেমিফাইনালে যাওয়ার দিকে নজর রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদানের। কিন্তু দুজনের মাথাতেই ঘুরছে লিগ টেবিলে নিজেদের পরিস্থিতি। অবশ্য প্রথম পর্বে ৩-১ গোলে জেতার অ্যাডভান্টেজ নিয়ে অ্যানফিল্ডে নামবে রিয়াল।

লা লিগায় আপাতত দুনম্বরে রয়েছে রিয়াল। ১ পয়েন্টে এগিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। ফলে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে তাদের সামনে। সেখানে প্রিমিয়ার লিগের ৬ নম্বরে লিভারপুল। প্রথম চারে শেষ করে পরের বছর চ্যাম্পিয়ন্স লিগের কোটা পাওয়া থেকে অনেকটাই পিছিয়ে ক্লপরা। এই পরিস্থিতিতে দুদলেরই বিড়ম্বনা বাড়িয়েছে চোট। মরশুমের একটা বড় অংশ তিন প্রধান ডিফেন্ডারকে ছাড়া খেলেছেন ক্লপ। চোট প্রসঙ্গে বলছেন, দুদলেই চোট নিয়ে সমস্যা রয়েছে। আমরা এই ক্ষেত্রে একই অবস্থানে রয়েছি। ফলে এটা নিয়ে অজুহাত দেওয়া যায় না। রিয়ালকে সামলানো প্রসঙ্গে ক্লপ বলেন, আমি নিশ্চিত ওরা এই ম্যাচের জন্য পুরোপুরি তৈরি। আর ওদের আটকানোর জন্য আমরাও প্রস্তুত।

- Advertisement -

চোট সামলে লিভারপুল ও বার্সেলোনার মতো প্রতিপক্ষকে পরপর ম্যাচে উড়িয়ে দিয়েছেন জিদানরা। যা লস ব্ল্যাঙ্কোসদের আত্মবিশ্বাসী করছে। তবে চোটের তালিকায় প্রথম একাদশের গুরুত্বপূর্ণ সদস্য লুকাস ভাস্কুয়েজের নাম জুড়েছে। পাশাপাশি প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও করোনার হানা রিয়াল শিবিরে। এবার সংক্রামিত সের্জিও র‌্যামোস। চোটের জন্য তিনি শেষ দুম্যাচ খেলেননি। তবে মাঠের বাইরে থেকে সতীর্থদের উৎসাহ দেওয়ার কাজ চালিয়ে গিয়েছেন। কিন্তু কোভিড পজিটিভ হওয়ায় করিম বেঞ্জিমাদের সঙ্গে ইংল্যান্ডের বিমানে ওঠার সুযোগ পাচ্ছেন না তিনি। প্রথম পর্বের পর অ্যালফ্রেডো ডে স্তেফানো গ্রাউন্ডে খেলা নিয়ে কটাক্ষ করেছিলেন ক্লপ। অ্যানফিল্ডে লিভারপুলকে হারিয়ে তার জবাব দিতে মুখিয়ে থাকবেন টনি ক্রুজ-লুকা মডরিচরা।