তপনে পাকা রাস্তার দাবিতে পথ অবরোধ

262

তপন: বেহাল রাস্তা পাকা করার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। বৃহস্পতিবার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে তপন ব্লকের আজমাতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়া এলাকায়।

স্থানীয়রা জানান, নয়াবাজার করদহ যাওয়ার রাস্তার বাসুরিয়া থেকে ডিলার পাড়ার যাওয়ার রাস্তাটির দূরত্ব প্রায় দেড় কিলোমিটার। কিন্তু রাস্তাটি প্রতিবছর বর্ষার সময় জল কাদায় ভরে যায়। ফলে যাতায়াতে সমস্যায় পড়তে হয় স্থানীয়দের। স্থানীয়রা জানান, রাস্তা পাকা করার জন্য বিভিন্ন মহলে জানানো হয়েছিল। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

- Advertisement -

এদিন সকালে স্থানীয়রা বাসুরিয়া এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। রাস্তার টায়ার জ্বালিয়ে দেওয়া হয়। এদিনের অবরোধের জেরে আটকে পড়েন বহু যানবাহন সহ মানুষজন। এলাকার বাসিন্দা সন্দীপ চক্রবর্তী অভিযোগ করে বলেন,স্বাধীনতার ৭৩ বছর পরেও বাসুরিয়া থেকে ডিলার পাড়া যাবার রাস্তাটি পাকা হয়নি। গ্রামে যদি কোনো আগুন লাগে তাহলে দমকলের গাড়ি ঢুকতে পারবে না। কেউ অসুস্থ হয়ে পড়লে কোনো যানবাহন ঢুকতে পারে না। বিষয়টি আমরা বার বার প্রসাশনের নজরে এনেছি। কিন্তু কোনো সুরাহা হয়নি। তাই আজকে আমরা রাস্তা অবরোধ করতে বাধ্য হয়েছি। এরপরেও যদি কোনো সুরাহা না হয় তাহলে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হব। এলাকার যুব নাইন বারি সরকার দাবি করে বলেন,দ্রুত আমাদের গ্রামে যাতায়াতের রাস্তাটি পাকা করতে হবে।

তপন পঞ্চায়েত সমিতির সভাপতি রাজু দাস বলেন, ‘এলাকার কিছু জায়গায় পাকা রাস্তা তৈরির কাজ হয়েছে। বাকিটা আমরা ১০০ দিনের কাজের মাধ্যমে করার চেষ্টা করছি।’ এদিন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় তপন থানার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। এদিকে জেলায় করোনা সংক্রমণের সংখ্যা বাড়লেও এদিন আমজাতপুর গ্রাম পঞ্চায়েতের বাসুরিয়া এলাকায় অবরোধকারীদের মুখে মাস্ক ছিল না বললেই চলে। এই নিয়ে এলাকার সচেতন মানুষেরা চিন্তিত।