রায়গঞ্জে বেহাল রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ এলাকাবাসীর

309

রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের বড়ুয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ভাগডুমুর এলাকার অধিকাংশ রাস্তাই বেহাল অবস্থায় রয়েছে। যাতায়াতের রাস্তা চষা জমিতে পরিণত হয়েছে। শুক্রবার তারই প্রতিবাদে অধিকাংশ রাস্তায় মহিলারা ধানের চারা বুনে বিক্ষোভে সামিল হন।

দীর্ঘক্ষণ পঞ্চায়েত দপ্তরে সরকারি কর্মী ও আধিকারিকের কোনও দেখা মেলেনি বলে জানান স্থানীয়রা। পরে পঞ্চায়েতের আধিকারিক থেকে শুরু করে কর্মীরা দপ্তরে ঢুকতে গেলে বাধার মুখে পড়েন। ক্ষুব্ধ বাসিন্দারা পঞ্চায়েত দপ্তরের কর্মীদের ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এক পঞ্চায়েত অফিসারকে দপ্তরে ঢুকিয়ে তালা মেরে দেওয়া হয় বলে অভিযোগ। পঞ্চায়েত সদস্য ও উপপ্রধান দপ্তরে চেষ্টা করলে তাঁদেরও প্রবেশে বাধা দেওয়া বলে অভিযোগ। পঞ্চায়েতের প্রধানকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়।

- Advertisement -

স্থানীয়রা জানান, দীর্ঘ ৩০ বছর যাবৎ শাসক থেকে বিরোধী দল রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দিলেও ভোট ফুরিয়ে গেলে রাস্তা সংস্কার হয়না। সেই কারণেই আমরা পঞ্চায়েত ঘেরাও করে বিক্ষোভ দেখাচ্ছি।

এই বিষয়ে বরুয়া পঞ্চায়েতের প্রধান ধনেশ্বর বর্মন বলেন, ‘সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত এলাকায় একাধিক রাস্তা বেহাল রয়েছে। সেগুলি সংস্কারের জন্য পঞ্চায়েতের তরফে উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু দিন কয়েক আগে ওই সমস্ত রাস্তা জেলা পরিষদের হাতে হস্তান্তর হয়ে যায়। সেই কারণে আমাদের কিছু করার নেই।’

রায়গঞ্জের বিডিও রাজু লামা বলেন, ‘কী কারণে রাস্তা হচ্ছে না খোঁজ নিয়ে দেখছি। পাশাপাশি যে সমস্ত কর্মী এবং অফিসাররা দেরি করে পঞ্চায়েত অফিসে এসেছেন তা খতিয়ে দেখতে ইনকোয়ারি কমিটি বসানো হবে।’