চেল নদীর ভাঙন রুখতে বাঁশের পাইলিং লাগালেন স্থানীয়রা

371

ক্রান্তি, ২৪ জুলাইঃ চেল নদীর ভাঙন রুখতে এগিয়ে এলেন গ্রামবাসীরাই৷ অতি বৃষ্টিতে উত্তাল চেল নদীর জলোচ্ছ্বাসে নদীর বাঁধ ভাঙতে শুরু করেছে। আর তাই স্থানীয় সমাজসেবী অরবিন্দ সিং এবং ক্রান্তির পালোয়ান পাড়ার স্থানীয়রাই ভাঙন নদী রুখতে তৎপর হয়ে উঠেছেন। ওই এলাকাবাসীরা বাঁশের পাইলিং দিয়ে বাঁধ বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সমাজসেবি অরবিন্দ সিং জানিয়েছেন, চেল নদীর বাঁধের দুই জায়গায় ভাঙন দেখা দিয়েছে। লোকের বাড়ি থেকে বাঁশ কেটে এনে তা দিয়ে, অস্থায়ী প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করা হচ্ছে। ক্রান্তির পালোয়ান পাড়ার বাসিন্দা দিলীপ প্রজা, অজয় ওঁরাও, ফুলেন রায়, সন্তোষ সরকার প্রমুখরা এই বিষয়ে জানান, বাঁধ ভেঙে গেলে ব্যাপক ক্ষয়ক্ষতি হবে। ক্রান্তির বিস্তীর্ণ এলাকা নদীর জলে ভেসে যাবে। তাই কারো উপর ভরসা না করে, জীবন বাঁচানোর তাগিদে নিজেরাই কাজে নেমে পড়েছেন। অন্যদিকে মাল ব্লক প্রশাসনের কোন উদ্যোগ না থাকায় এলাকাবাসী ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন।

- Advertisement -

মাল পঞ্চায়েত সমিতির সভানেত্রী কৌশল্যা রায় জানিয়েছেন, বিষয়টি তাঁরা সাথে সাথেই জানতে পারেন নি। জানার পরই সেচ দফতর ও সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত কতৃপক্ষকে বিষয়টি জানিয়েছেন।

আরো খবরঃ মাঝ নদীর চরে আটকে যাওয়া দুই ব্যাক্তিকে উদ্ধার করল শীতলকুচি ব্লক প্রশাসন