একশোদিনের প্রকল্পে দুর্নীতি! প্রধানের বিরুদ্ধে অভিযোগ বাসিন্দাদের

204

চাঁচল: তৃণমূল কংগ্রেস পরিচালিত খরবা পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে একশো দিনের প্রকল্পে বিপুল টাকার দুর্নীতির অভিযোগ উঠল। রাস্তা ও কলাচাষের প্রকল্পের নামে টাকা হাপিশ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। এলাকার শতাধিক বাসিন্দা এনিয়ে গণস্বাক্ষর করে প্রধানের বিরুদ্ধে চাঁচল-১ ব্লকের বিডিওর কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ পেয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন বিডিও সমীরণ ভট্টাচার্য।

অভিযোগকারীদের দাবি, একশোদিনের প্রকল্পে তিনটি রাস্তা নির্মাণে দুর্নীতি হয়েছে। প্রতিটি রাস্তার দৈর্ঘ্য একশো মিটার। প্রত্যেকটি রাস্তার জন্য বরাদ্দ প্রায় সাড়ে তিন লক্ষ টাকা করে। এর মধ্যে দুটি প্রকল্পে কোনও কাজ হয়নি। অথচ বরাদ্দকৃত সমস্ত টাকা লোপাট হয়ে গেছে। অন্যদিকে আরেকটি রাস্তার কাজে মোট একশো মিটার রাস্তার মধ্যে চল্লিশ মিটারের কাজ হয়েছে। তার মধ্যেও বেশীরভাগটাই মহানন্দার সাদা বালি ব্যবহার করায় নির্মাণের পরেই রাস্তা ভেঙে পড়েছে ।

- Advertisement -

এর পাশাপাশি বাসিন্দাদের আরও অভিযোগ, পঞ্চায়েতের গোবিন্দপুর গ্রামে কলাচাষেও দুর্নীতি হয়েছে। এর সঙ্গে পঞ্চায়েত প্রধান ও কর্মীরা জড়িত। সরকারি টাকা এভাবে আত্মসাৎ করার দায়ে তাঁদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে উপযুক্ত শাস্তি হোক এমনটাই চাইছেন বাসিন্দারা। খরবা পঞ্চায়েত প্রধান পারভিনা খাতুন অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগকে মিথ্যে ও ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, পঞ্চায়েতের বদনাম করার জন্যই বিরোধীরা এমন অভিযোগ করেছেন।