রাস্তা পাকা করার দাবিতে সরব স্থানীয়রা

121

তুফানগঞ্জ: দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে রাস্তা। প্রশাসনের হেলদোল নেই। এদিকে দীর্ঘদিন রাস্তা বেহাল অবস্থায় পড়ে থাকায় দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। বেহাল রাস্তা পাকা করার দাবিতে সরব হয়েছেন স্থানীয়রা। রাস্তা পাকা না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

তুফানগঞ্জ ১ ব্লকের ধলপল ১ গ্রাম পঞ্চায়েতের ৯/১০ নম্বর বুথের ঠাকুর পঞ্চানন মাধ্যমিক শিক্ষাকেন্দ্র সংলগ্ন শালবাড়ি মোড় থেকে দক্ষিণ ধলপল যাওয়ার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। ফলে দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। তাঁদের দাবি, দ্রুত রাস্তা পাকা করা না হলে তাঁরা ভোট বয়কট করবেন। গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা গিয়েছে, প্রায় এক বছর আগে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ পাকা রাস্তার কাজের সূচনা করেছিলেন। কিন্তু কেন এখনও কাজ শুরু হয়নি তা তাদের জানা নেই। স্থানীয়দের অভিযোগ, প্রশাসনের হেলদোল না থাকায় বেহাল রাস্তাটি এখনও মেরামত করা হয়নি। এদিকে বেহাল রাস্তায় অ্যাম্বুলেন্স সহ অটো, টোটো ঢুকতে অনীহা প্রকাশ করে। কৃষকদের উৎপাদিত পণ্য সামগ্রী অধিক ভাড়ায় বাজারে নিয়ে যেতে হয়। ফলে লভ্যাংশ অনেকটাই কমে যায়। দ্রুত রাস্তাটি পাকা করার দাবি জানিয়েছেন তাঁরা।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা বুদ্ধেশ্বর দাস ও ধনেশ্বর বর্মন জানান, বেশ কয়েক বছর ধরে রাস্তাটি বেহাল হয়ে রয়েছে। বিষয়টি স্থানীয় গ্রাম পঞ্চায়েতের সদস্যকেকে জানানো হয়েছে। তাছাড়াও এক বছর আগে রাস্তার কাজের সূচনা করা হলেও কেন এখনও কাজ শুরু হল না এই নিয়ে নানা প্রশ্ন উঠছে। ধলপল ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান কবিতা দাসের বক্তব্য, প্রায় এক বছর আগে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অর্থানুকূল্যে পাকা রাস্তার কাজের সূচনা হয়েছিল। কিন্তু এখনও কাজ শুরু হয়নি। বিষয়টি নিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরে কথা বলবেন বলেও জানিয়েছেন তিনি।