ধলপলে রাস্তা পাকা করার দাবিতে সরব স্থানীয়রা

98

তুফানগঞ্জ: প্রায় দু’দশক ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে রাস্তা। তুফানগঞ্জ-১ ব্লকের ধলপল-১ গ্রাম পঞ্চায়েতের সিংপাড়া চৌপথী থেকে ভেবার ডাবড়ি পুণ্ডিবাড়ি পর্যন্ত দুই কিলোমিটার রাস্তা পাকা করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। ভোট বয়কটের ভাবনা এলাকাবাসীর।

গুরুত্বপূর্ণ রাস্তাটি পাকা করার দাবি উঠেছে বহুবছর থেকেই। ভোটের আগে নেতারা নানা প্রতিশ্রুতি দিলেও ভোট ফুরোলে তাঁদের দেখা পাওয়া যায়না বলে অভিযোগ এলাকাবাসীর। তাই এবার ভোটের আগে রাস্তা পাকা না হলে ভোট বয়কটের চিন্তাভাবনা করছেন স্থানীয়রা। এই এলাকায় পাঁচ-ছয় হাজার বাসিন্দা এই রাস্তাটি ব্যবহার করে থাকেন। বর্ষাকালে যেমন জল-কাদায় যাতায়াতে সমস্যা হয়, তেমনি শীতকালে ধুলোর কারণে সমস্যার সম্মুখীন হতে হয় বাসিন্দাদের। বেহাল রাস্তার কারণে অ্যাম্বুলেন্স, টোটো, অটো সহ অন্যান্য গাড়ি যাতায়াত করতে অনীহা প্রকাশ করে। সাইকেল, বাইক নিয়ে চলাচল করতে গেলে ভাঙা রাস্তার কারণে দুর্ঘটনার কবলে পড়তে হয়।

- Advertisement -

ধলপল-১ গ্রাম পঞ্চায়েত প্রধান কবিতা দাস জানান, বেহাল রাস্তার বিষয়ে লিখিতভাবে দুয়ারে সরকার, জেলা পরিষদ, নবান্নে জানানো হয়েছে। বিজেপির জেলা সহ সভাপতি পুষ্পেন সরকার জানান, রাজ্য সরকার সবকিছু থেকেই ব্যর্থ। গুরুত্বপূর্ণ রাস্তাগুলি না করে লোক দেখানো দুয়ারে সরকার কর্মসূচি করছে। তাদের ভাওতা মানুষ বুঝে গিয়েছে। তারা ক্ষমতায় এসে জনসাধারণের পরিষেবা দেবেন বলেও জানিয়েছেন তিনি। তুফানগঞ্জ ১ ব্লকের বিডিও দেবঋষি বন্দ্যোপাধ্যায় জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে।