উচ্চবাতি স্তম্ভের লাইট বিকল, সমস্যায় এলাকাবাসী

342

জিষ্ণু চক্রবর্তী, গয়েরকাটা: উচ্চবাতি স্তম্ভের লাইট বিকল হয়ে পড়ায় সমস্যায় এলাকাবাসী। ধূপগুড়ি ব্লকের সাঁকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েতের বাঙ্কুবাজার এলাকায় সংসদ কোটার টাকা দিয়ে তৈরি উচ্চবাতি স্তম্ভের বাতিগুলি বিকল হয়ে পড়ায় সমস্যায় পড়েছেন এলাকাবাসী।

জানা গিয়েছে, সেই সময় আলিপুরদুয়ার লোকসভা আসনের সাংসদ দশরথ তিরকের সাংসদ কোটার ৫ লক্ষ ৭১ হাজার ৮২২ টাকা ব্যয়ে একটি উচ্চবাতি স্তম্ভ নির্মাণ করা হয় যেখানে ৪ টি লাইট রয়েছে। লাইটগুলি লাগানোর সময় থেকেই শুধুমাত্র দুটি লাইট জ্বলছে। এবার, বাকি দুটি লাইটও মাঝে মধ্যেই খারাপ হয়ে পড়ছে। ফলে পুরো বাজার চত্বর প্রায়শই অন্ধকারে ডুবে থাকে। স্থানীয় বাসিন্দারা এই উচ্চবাতি স্তম্ভের লাইটের সমস্যা দূর করার দাবি জানিয়েছেন।

- Advertisement -

সাঁকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েত সূত্রে খবর, এই উচ্চবাতি স্তম্ভ যে এজেন্সির মাধ্যমে সেই সময়ে লাগানো হয় তারা লাইট গুলিকে নিচে নামিয়ে নিয়ে আসার জন্য মোটর না লাগানোর দরুণ লাইটগুলি ঠিক করার ক্ষেত্রে সমস্যা থেকে যাচ্ছে। সাঁকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েতের শিল্প ও পরিকাঠামো সঞ্চালক গোপাল চক্রবর্তী জানান, ‘বাঙ্কুবাজার এলাকায় লাইট জ্বলছে না বলে আমাদের কাছে এখনও খবর আসে নি। সমস্যা থাকলে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেব।’