পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ-বিক্ষোভ

88

আসানসোল: পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। শনিবার আসানসোলের বারাবনি ব্লকের পুচড়া গ্রাম পঞ্চায়েতের নতুনডি গ্রামে আইসিএমএল লিঙ্ক রোড অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা।

কয়েক মাস আগে পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করেছিলেন নতুনডির বাসিন্দারা। সেই সময় স্থানীয় প্রশাসন ও পঞ্চায়েত প্রধানের কথায় সেদিন অবরোধ তুলে দেন তাঁরা। তবে দু-তিনদিন পানীয় জল পাওয়ার পর প্রায় দেড়-দু’মাস হয়ে গেলেও এখনও পর্যন্ত পানীয় জল পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে। গ্রামবাসীদের দাবি, তাঁদের পুকুরের দূষিত জল খেতে হচ্ছে। সেকারণেই এদিন সকালে ফের অবরোধ-বিক্ষোভে শামিল হন গ্রামবাসীরা।

- Advertisement -

জানা গিয়েছে, এদিন গ্রামবাসীদের ক্ষোভের কথা স্থানীয়রা পুঁচড়া গ্রাম পঞ্চায়েতে জানানো হয়। তখন প্রধান স্পষ্ট বলেন, ‘আমি কোনও কিছু করতে পারব না। আপনারা বিডিও অফিসে যান।’ সেই কথা শুনে গ্রামবাসীরা রাস্তা অবরোধ চালিয়ে যান। এর জেরে এলাকায় যানজট তৈরি হয়।

ঘটনাস্থলে বারাবনি জয়েন্ট বিডিও ও বারাবনি থানার ওসি পৌঁছে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেন। এদিকে, পানীয় জল না পেলে রাস্তা অবরোধ উঠবে না বলে হুমকি দেন বিক্ষোভকারীরা। পরে জয়েন্ট বিডিও ও বারাবনি থানার ওসি পিএইচই কর্তৃপক্ষদের সঙ্গে কথা বলেন। তারা এই সমস্যার সমাধান করার পাশাপাশি গ্রামে জল দেওয়ার প্রতিশ্রুতি দেয়। অবশেষে দুপুর নাগাদ অবরোধ তুলে নেন গ্রামবাসীরা।