পরিশ্রুত পানীয় জলের দাবিতে পথ অবরোধ

89

হবিবপুর: পরিশ্রুত পানীয় জলের দাবিতে পোস্টার, বালতি হাতে পথে নামলেন এলাকার মহিলারা। হবিবপুর থানার আইহো গ্রাম পঞ্চায়েত এলাকার ঘটনা। পানীয় জলের সুব্যবস্থার দাবিতে শুক্রবার মালদা-নালাগোলা রাজ্য সড়কের মাঝে আইহো এলাকায় অবরোধ করেন আইহো বক্সিনগর এলাকার বাসিন্দারা। খবর পেয়ে অবরোধস্থলে পৌঁছোয় পুলিশ। জলের সমস্যা নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে বিক্ষোভকারীদের কথা বলার পরামর্শ দিলে অবরোধ উঠে যায়।

এদিন অবরোধকারীদের অনেকেই জানান, এলাকায় একটি সাবমার্সিবল পাম্পের সঙ্গে সংযুক্ত জলের ট্যাংক আছে। সেখান থেকেই সকলে পানীয় জল সংগ্রহ করেন। ১০ দিন আগে পাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় পানীয় জল থেকে বঞ্চিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। তাঁদের দাবি, দ্রুত পাম্পটিতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হোক। সম্ভব না হলে নলবাহিত পরিশ্রুত পানীয় জলের ব্যবস্থা করা হোক। সেই দাবিতেই এদিন পথ অবরোধে নামেন তাঁরা।

- Advertisement -

এপ্রসঙ্গে হবিবপুরের বিডিও সুপ্রতীক সাহা জানান, ওই এলাকায় সাব মার্সিবল পাম্পটি মানুষজন ব্যক্তিগত ভাবে বসিয়েছে। বিদ্যুতের বিল বকেয়া থাকায় হয়তো সংশ্লিষ্ট দপ্তর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। এবিষয়ে তাঁর কিছু করার নেই। অন্য বিষয়ে লিখিত কোনও অভিযোগ পেলে খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে জানান তিনি।