স্বাস্থ্যকেন্দ্রের নির্মাণ আটকে দিলেন এলাকাবাসী

98

বালুরঘাট: স্বাস্থ্যকেন্দ্রের ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে কাজই বন্ধ করে দিলেন বাসিন্দারা। রবিবার সকাল থেকে ব্যাপক বিক্ষোভ দেখালেন ক্ষুব্ধ জনতা। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় বালুরঘাট ব্লকের মালঞ্চা আশ্রমপাড়া এলাকায়।

জানা গিয়েছে, দিন কয়েক আগে আশ্রমপাড়া এলাকায় একমাইল স্বাস্থ্যকেন্দ্রের একটি নতুন ভবন তৈরির কাজ শুরু হয়। অভিযোগ, শনিবার দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার সংস্থা ভবনটির দেওয়াল গাথার কাজ করেছে। কিন্তু একদিন পরেই খুলে পড়ছে ইট-বালি-সিমেন্ট। এমনকি, কংক্রিট ঢালাইয়ে হাত দিলেও তা ভেঙে পড়ছে। এতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। সিমেন্ট নয়, শুধুমাত্র বালি দিয়ে তৈরি করা হয়েছে দেওয়াল। এই ভাবে ঘরটি তৈরি হলে আগামীদিনে যে কোনও সময় বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে বলেও আশঙ্কা করছেন স্থানীয়রা। তাই বিষয়টি নজরে আসতেই স্বাস্থ্যকেন্দ্রের নতুন ঘর তৈরির কাজ বন্ধ করে দেন ক্ষুব্ধ স্থানীয়রা। এদিকে, এনিয়ে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার সংস্থার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। একজন মিস্ত্রি ঘটনাস্থলে থাকলেও তিনি স্থানীয়দের বিক্ষোভে কাজ ছেড়ে পালিয়ে যান।

- Advertisement -

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুকুমার দে বলেন, ‘ঘটনাস্থলে ইঞ্জিনিয়ার পাঠিয়ে ওই ভবনের পরীক্ষা করানো হবে। ওই রিপোর্ট পাওয়ার পরই পরবর্তী পদক্ষেপ করা হবে।’