বেহাল রাস্তা সংস্কারের দাবি এলাকাবাসীর

135

সামসী: গ্রামের রাস্তায় হাঁটু সমান জলকাদা জমে থাকায় চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। যার ফলে দুর্ভোগ পোহাচ্ছেন গ্রামবাসীরা। রতুয়া-২ ব্লকের সম্বলপুর গ্রাম পঞ্চায়েতের হরিপুর উত্তরপাড়া(লাতাপাড়া) গ্রামের এই চিত্র। বারবার বলার পরেও নীরব প্রশাসন। এনিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। রাস্তা নির্মাণের দাবিতে আন্দোলনেরও হুমকি দিয়েছেন তাঁরা।

হরিপুর উত্তরপাড়ার বাসিন্দা জামিরুল ইসলাম জানান, প্রায় এক কিমি রাস্তাটির বর্তমান অবস্থা খুবই খারাপ। রাস্তাটি বর্ষাকালে হাঁটু সমান জলকাদায় ডুবে থাকে। রাস্তার পুরোটাই বড়ো বড়ো গর্ত ও খানাখন্দে ভর্তি। যার ফলে মানুষের চলাচলে ভীষণ অসুবিধে হয়। রাস্তাটি পাকা করার জন্য গ্রামবাসীদের তরফে পঞ্চায়েত সমিতি, ব্লক ও জেলা প্রশাসনকে বহুবার লিখিতভাবে ও মৌখিকভাবে বলা হয়েছে। জানানো হয়েছে এলাকার বিধায়ক ও সাংসদকেও। কিন্তু এব্যাপারে কারও কোনও হেলদোল নেই।

- Advertisement -

সম্বলপুর গ্রাম পঞ্চায়েত প্রধান সাবিনা ইয়াসমিন বলেন, ‘হরিপুর উত্তরপাড়া গ্রামের রাস্তাটি যাতে পাকা হয় তার জন্য স্কিম তৈরি করে বিডিওর মারফত জেলা পরিষদে পাঠানো হয়েছে। অর্থ বরাদ্দ মিললে খুব শীঘ্রই রাস্তাটি পাকা করা হবে।’ এলাকার জেলা পরিষদ সদস্য সেতারা বেগম বিষয়টি গুরুত্ব সহকারে খোঁজ খবর নিয়ে দেখবেন বলে জানান।