নদী তীরবর্তী জায়গা দখলমুক্তের দাবি স্থানীয়দের

99

পুরাতন মালদা: মহানন্দা নদীর জায়গা রীতিমতো বিক্রি করতে সক্রিয় হয়ে উঠেছে এক শ্রেণীর দালাল চক্র। সেচ দপ্তরের অধীনে থাকা পুরাতন মালদা পুরসভার বেশ কয়েকটি এলাকার মহানন্দা নদীর তীরবর্তী জায়গা কীভাবে বিক্রি হচ্ছে তা নিয়ে অভিযোগ উঠতে শুরু হয়েছে। এমনকি সরকারি জায়গা জবরদখল সহ নদী তীরবর্তী এলাকার বাড়িগুলির ট্যাক্সও আদায় করছে পুরাতন মালদা পুরসভা কর্তৃপক্ষ।

এরকমভাবে মহানন্দা নদীর তীরবর্তী জায়গা যদি দখল হতে থাকে তাহলে বন্যা আশঙ্কাও করছেন শহরের বাসিন্দারা। এনিয়ে চরম অসন্তোষ তৈরি হয়েছে পুরো নাগরিকদের মধ্যে। কারা সরকারি জায়গা বেমালুম বিক্রি করে পাকা বাড়ি তৈরির ব্যবস্থা করছে তা তদন্ত করে দেখার জন্য পুরসভা ও প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দারা।

- Advertisement -

পুরাতন মালদা পুরসভার প্রশাসক কার্তিক ঘোষ জানান, সরকারি এবং খাস জমি দখলমুক্ত করতে পুরসভা থেকে মাইকিং করে প্রচার চালানো হচ্ছে। কোনওভাবেই সরকারি জায়গায় বেআইনি নির্মাণ বরদাস্ত করা হবে না। তবে মহানন্দ তীরবর্তী কিছু এলাকায় দীর্ঘদিন আগে থেকেই পুরসভা ট্যাক্স নিচ্ছে। এখন কারা নতুন করে সরকারি জায়গা বিক্রি করছে সেই সম্পর্কে কিছু জানা নেই। প্রশাসনকে বলব বিষয়টি খতিয়ে দেখার জন্য।