বাঁধের ধসে যাওয়া অংশ সংস্কারের দাবি এলাকাবাসীর

167

ফুলবাড়ি: মাথাভাঙ্গা-২ ব্লকের জলঢাকা নদীর বাঁধের বিভিন্ন অংশ গত বর্ষায় বৃষ্টিতে ধসে গিয়েছে। কিন্তু বাঁধের ওই ধসে যাওয়া অংশগুলি এখনও পর্যন্ত সেচ দপ্তরের পক্ষ থেকে মেরামতের কোনও উদ্যোগ নেওয়া হয়নি। যার কারণে সমস্যায় পড়েছেন এলাকার মানুষেরা। এলাকাবাসীদের দাবি, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে সমস্যা সমাধানের উদ্যোগ নিক সেচ দপ্তর।

এলাকাবাসীদের বক্তব্য, এলাকার এই বাঁধটি যোগাযোগের জন্য একটি প্রধান রাস্তা। কিন্তু গত বর্ষায় বৃষ্টিতে বাঁধের বিভিন্ন অংশ ধসে যাওয়ায় সমস্যায় পড়েছেন তাঁরা। ধসে যাওয়া অংশগুলির কারণে একদিকে যেমন বাঁধের উপর দিয়ে মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে। তেমনি বাঁধের ওপর দিয়ে এলাকায় গাড়ি ঢুকতে গেলেও সমস্যা তৈরি হয়।

- Advertisement -

বান্নিবাড়ি এলাকার সুকুমার বর্মন, দীনমোহন বর্মন, মুকুন্দ বর্মন প্রমূখ জানান, এলাকার মানুষের প্রধান রাস্তা এই বাঁধটি। মানুষের চলাচলের পাশাপাশি বিভিন্ন প্রয়োজনে গাড়ি, ট্রাক্টর ট্রলি বাঁধের উপর দিয়ে চলাচল করে। কিন্তু গত বর্ষায় বাঁধের বিভিন্ন অংশ ধসে যাওয়ায় এলাকার মানুষের সমস্যা তৈরি হয়েছে। তাই এই সমস্যা সমাধানে সেচ দপ্তর দ্রুত উদ্যোগ নিয়ে বাঁধের ধসে যাওয়া অংশগুলি মেরামত করুক।

মাথাভাঙ্গা মহকুমা সেচ দপ্তর সূত্রে জানা গিয়েছে, বড় শৌলমারির দরিবশ ফুলবাড়ির বান্নিবাড়ি সহ পার্শ্ববর্তী এলাকায় জলঢাকা নদীর বাঁধের ধসে যাওয়া অংশগুলি খুব তাড়াতাড়ি মেরামত করা হবে।