দীর্ঘদিন ধরে বেহাল রাস্তা, প্রতিবাদে পথ অবরোধ

109

সিতাই: বেহাল চলাচলের একমাত্র রাস্তা। প্রতিবছর বর্ষা এলে সেই রাস্তা দিয়ে বাসিন্দাদের যাতায়াতে দুর্ভোগের অন্ত থাকে না। বাধ্য হয়েই এর প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভে শামিল হলেন বাসিন্দারা। দিনহাটা থানার বড় আটিয়াবাড়ি ২ গ্রাম পঞ্চায়েত এলাকায় পথ অবরোধ করেন তাঁরা।

বাসিন্দাদের অভিযোগ, গত কয়েক বছর ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে বড়শৌলমারি থেকে দিনহাটামুখী রাস্তাটি। প্রশাসনকে বহুবার আবেদন জানিয়েও রাস্তাটি সংস্কার করা হয়নি। স্থানীয় বাসিন্দাদের মধ্যে ইয়াকুব মিয়াঁ জানান, ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বিস্তীর্ণ এলাকার মানুষের এই রাস্তা দিয়ে দিনহাটার সঙ্গে যোগাযোগ রাখতে হয়। অথচ বছর দশেক আগেই পাকা রাস্তাটি বেহাল হয়ে পড়ে। রাস্তায় পিচের চিহ্ন মাত্র নেই। বড়বড় গর্তে রাস্তা ভরে গিয়েছে। তাই বাধ্য হয়ে এই রাস্তা সংস্কারের দাবিতে অবরোধে শামিল হয়েছেন তাঁরা। ঘটনাস্থলে পৌঁছোয় দিনহাটা থানার পুলিশ। পরে সেখানে আসেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ নূর আলম হোসেন। তিনি সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বাসিন্দারা।

- Advertisement -

বড় আটিয়াবাড়ি ২ গ্রাম পঞ্চায়েত প্রধান মকবুল মিয়াঁ জানান, গ্রাম পঞ্চায়েতের তরফে ব্লক প্রশাসনকে আবেদন জানানো সত্ত্বেও রাস্তার কাজ হয়নি। দিনহাটা ১ ব্লকের বিডিও মদন মোহন মুর্মু জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।