হাতির তাণ্ডবে ক্ষতিপূরণের দাবিতে বনকর্মীদের আটকে বিক্ষোভ

148

চালসা: মুদি দোকানে হাতির তাণ্ডব। ক্ষতিপূরণের দাবিতে বনকর্মীদের আটকে বিক্ষোভ দেখালেন দোকান মালিক ও স্থানীয় বাসিন্দারা। মেটেলি ব্লকের দক্ষিণ ধুপঝোরার মনশ্বরপাড়ার ঘটনা।

জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে সংলগ্ন গরুমারা জঙ্গল থেকে একটি হাতি বেরিয়ে এসে মনশ্বরপাড়ায় ঢুকে পড়ে। এলাকার বাসিন্দা ভোলা রায়ের মুদি দোকানের পিছনের দরজা ভেঙে মজুত খাদ্যসামগ্রী সাবাড় করে হাতিটি। পরে যদিও বাসিন্দাদের চিৎকারে হাতিটি ফের গরুমারা জঙ্গলে চলে যায়। শনিবার সকালে ওই এলাকায় ধুপঝোরা বিটের বনকর্মীরা গেলে তাঁদের আটকে রাখেন ক্ষতিগ্রস্ত দোকানের মালিক ও স্থানীয় বাসিন্দারা। হাতির তাণ্ডবে কয়েক লক্ষ টাকার সামগ্রী নষ্ট হয়ে গিয়েছে বলে জানান দোকানের মালিক। ক্ষতিপূরণের দাবিতে প্রায় তিন ঘণ্টা বনকর্মীদের আটকে বিক্ষোভ দেখানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ধুপঝোরা ১ নম্বর জেএফএমসি (যৌথ বন পরিচালন কমিটি)-র সভাপতি সুকুমার রায় সহ অন্যান্যরা। তাঁদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। উল্লেখ্য, বৃহস্পতিবার রাতেও দক্ষিণ ধুপঝোরা কায়েৎপাড়া এলাকার একটি রিসর্টে হানা দেয় হাতি।

- Advertisement -

জেএফএমসি-র সভাপতি সুকুমার রায় জানান, রবিবার ১ নম্বর জেএফএমসি-র সকল সদস্য ও বন দপ্তরকে নিয়ে আলোচনা করে ক্ষতিপূরণের সিদ্ধান্ত নেওয়ার কথা হয়েছে।