তপসীখাতায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের

70

সোনাপুর: গতি নিয়ন্ত্রণের দাবিতে আলিপুরদুয়ার-১ ব্লকের তপসীখাতায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয়রা। বৃহস্পতিবার প্রায় দেড় ঘণ্টা পথ অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় আলিপুরদুয়ার-ফালাকাটা ৩১ ডি জাতীয় সড়কে। পরবর্তীতে আলিপুরদুয়ার থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং পুলিশের মধ্যস্থতায় অবরোধ ওঠে।

বুধবার রাতে তপসীখাতা শালবাড়ি মোড়ের কাছে পথ দুর্ঘটনায় মৃত্যু হয় স্থানীয় দুই ব্যক্তির। পুলিশ সূত্রে জানা যায়, মৃত দুই ব্যক্তির সুকনন্দ রায়(৫০) এবং তপন দাস(২৫)। দুজনেই তপসীখাতা বাজারে লটারি বিক্রি করতেন। স্থানীয়দের দাবি, হাসপাতালের কোনও অ্যাম্বুলেন্স অথবা বড় গাড়ির সঙ্গে সংঘর্ষে ওই দুজনের মৃত্যু হয়। অভিযোগ, রাস্তায় গতি নিয়ন্ত্রণ ব্যবস্থা না থাকায় এই দুর্ঘটনাগুলো ঘটেছে। এই ঘটনার প্রতিবাদে এবং ওই সড়কে সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতেই এদিনের অবরোধ বলে জানান অবরোধকারীরা।

- Advertisement -

অবরোধকারীদের মধ্যে বিধান দাস, স্বপন বর্মন সহ অন্যান্যরা জানান, এর আগেও এমন দুর্ঘটনা ঘটেছে বহুবার। প্রায় এক মাস আগেই এক স্কুল ছাত্রীর প্রাণ যায় ডাম্পারের ধাক্কায়। তখন পথ অবরোধে সামিল হয় স্কুল ছাত্রীর সহপাঠীরা। সঠিক গতি নিয়ন্ত্রণ ব্যবস্থা না থাকায় গাড়িগুলো এত জোড়ে যাওয়া আসা করে। এর জেরেই এই দুর্ঘটনাগুলো ঘটছে। পুলিশকে লিখিতভাবে দাবি জানানো হয়েছে। দাবি পূরণ না হলে আরও বড় আন্দোলন হতে পারে।

এ বিষয়ে আলিপুরদুয়ার থানার এসআই সরেন সার্কি বলেন, ‘এই পুরো দুর্ঘটনা নিয়ে তদন্ত শুরু করে হয়েছে। সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাটি কিভাবে ঘটল সেটা তদন্ত করা হচ্ছে। বিভিন্ন জায়গার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হবে।‘