বেহাল রাস্তা মেরামতের দাবিতে বিক্ষোভ এলাকাবাসীর

228

রতুয়া: বেহাল রাজ্য সড়ক সংস্কারের দাবিতে পথ আটকে বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দা ও গাড়ি চালকরা। বুধবার ঘটনাটি ঘটেছে রতুয়া-১ ব্লক মোড় এলাকায়। প্রায় ঘণ্টাখানিক বিক্ষোভের জেরে রতুয়া মালদা রাজ্য সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এরপর ঘটনাস্থলে যায় রতুয়া থানার পুলিশ ও রতুয়া-১ বিডিও রাকেশ টোপ্পো। বিডিওকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে তারা। শেষে বিডিওর আশ্বাসে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

জানা গিয়েছে, রতুয়া-১ ব্লকের মোড় হতে চেকপোস্ট পর্যন্ত প্রায় ১০০ মিটার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। এই রাস্তা এক কথায় রতুয়ার লাইফলাইন বলা যেতে পারে। এই রাস্তার ওপর প্রতিদিন প্রায় লক্ষাধিক মানুষের যাতায়াত। চাঁচল, হরিশ্চন্দ্রপুর, মানিকচক,পীরগঞ্জ, মালদা যাওয়ার একমাত্র পথ। ভারী যানবাহন চলার ফলে রাস্তার মাঝে তৈরি হয়েছে ছোট-বড় গর্ত। বৃষ্টি হলে সেই গর্তে জল ভরে পরিণত হয় জলাশয়ে। এর ফলে চরম দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রী থেকে শুরু করে স্থানীয় মানুষদের।

- Advertisement -

রতুয়া-১ ব্লক পরিবহণ শ্রমিক সংগঠনের সম্পাদক অসমান গনি বলেন, ‘ব্লক দপ্তরের সামনে রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। আমাদের গাড়ি চালাতে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। নির্ধারিত সময় অনুযায়ী গন্তব্যস্থলে পৌঁছোতে পারি না। গতকাল টোটো দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন তার মধ্যেই একজন ছোট্ট শিশু এখনও পর্যন্ত রতুয়া হাসপাতালে চিকিৎসাধীন। বাধ্য হয়ে আজ আমরা আন্দোলনে নেমেছি। কোনও সরকারি আধিকারিক এসে আশ্বাস না দিলে আমরা এই অবরোধ তুলব না।’

রতুয়া-১ ব্লকের বিডিও রাকেশ টোপ্পো জানান, খবর শুনে ঘটনাস্থলে গিয়েছিলাম। তাদেরকে বুঝিয়ে অবরোধ তোলা হয়েছে। যেহেতু এই রাস্তাটি পিডাব্লিউডির অধীনে রয়েছে। এর আগেও বিষয়টি পিডাব্লিউডির দপ্তরে লিখিতভাবে জানানো হয়েছে, আবার জানাবো। বিষয়টি আমারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।