কোচবিহারের করোনা হাসপাতালের সামনে স্থানীয়দের বিক্ষোভ

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: কোচবিহারের করোনা হাসপাতালের সামনে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা।

তাঁদের অভিযোগ, সেখানে করোনা হাসপাতাল থাকলেও ওই গ্রাম স্যানিটাইজ করা হচ্ছে না। পাশাপাশি ওই হাসপাতালের জল সেখানকার নিকাশিনালা দিয়ে গ্রামীণ এলাকাতে ঢুকছে বলে তাঁদের দাবি। রবিবার রাতে এই অভিযোগ তুলে হাসপাতালের সামনে বিক্ষোভ  দেখান স্থানীয় বাসিন্দাদের একাংশ।

- Advertisement -

খবর পেয়ে কোচবিহারের কোতোয়ালি ও পুন্ডিবাড়ি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিক্ষোভ বন্ধ করেন স্থানীয় বাসিন্দারা। হাসপাতালের এক আধিকারিক জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

করোনার চিকিৎসার জন্য কোচবিহার-২ ব্লকের চকচকা এলাকার একটি বেসরকারি হাসপাতালকে অধিগ্রহণ করে জেলা স্বাস্থ্য দপ্তর। সেখানে করোনা হাসপাতাল তৈরি করা হয়। বর্তমানে জেলায় কারও করোনার উপসর্গ দেখা দিলে সেখানেই রাখা হচ্ছে। রবিবারও সেখানে দুজনকে ভর্তি করা হয়েছে। তবে সেই হাসপাতাল সংলগ্ন এলাকায় স্যানিটাইজ করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। ফলে স্যানিটাইজের দাবিতে এদিন রাতে বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখানো হয়।

চকচকা এলাকার বাসিন্দা অমিতকুমার দাস বলেন, ‘এলাকা স্যানিটাইজ না করার জন্য আমরা আতঙ্কের মধ্যে রয়েছি। সেই দাবি জানাতে এদিন এখানে এসেছিলাম।’