চালসায় এক সপ্তাহের জন্য জারি লকডাউন

493

চালসা: ব্লক অফিসে করোনা সংক্রমণ মেলায় এবার এক সপ্তাহের জন্য লকডাউন জারি করা হচ্ছে চালসায়। তা রবিবার থেকে কার্যকর হচ্ছে।

শনিবার চালসা কালিবাড়িতে ব্যবসায়ী সমিতির সঙ্গে গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। চালসা, মঙ্গলবাড়ি সহ সমগ্র মাটিয়ালি বাতাবাড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। ওষুধ, গ্যাস, র‍্যাশন, দুধ ইত্যাদি দোকান খোলা থাকবে বাকি সব দোকানপাট বন্ধ থাকবে। বন্ধ থাকবে বাজারঘাটও।

- Advertisement -

সম্প্রতি বিডিও অফিসের এক কর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। শুক্রবারও মেটেলির বিডিও এবং এক কর্মীর শরীরে সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকেই আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে চালসায়। কারণ বিডিও অফিস ও সংলগ্ন গ্রাম পঞ্চায়েত সহ অন্যান্য ব্লক অফিসে প্রতিদিনই ব্লকের বিভিন্ন জায়গা থেকে লোকজন আসেন নানান কাজে। এদিকে, চালসার অনেকেরই শরীরে উপসর্গ দেখা দিয়েছে। যেহেতু বিডিও অফিস চালসায় রয়েছে, স্বাভাবিকভাবেই সেখানে চালসা, মঙ্গলবাড়ি এলাকার লোকজন বেশি যাতায়াত করেন। পাশাপাশি দোকানপাট খোলা থাকলে মানুষের যাতায়াত এমনিও বাড়তে থাকবে। তাই করোনা ঠেকাতে চালসাজুড়ে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাটিয়ালি বাতাবাড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক ভুজেল বলেন, ‘এদিন ব্যবসায়ী সমিতির সঙ্গে আলোচনা করেই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ভাইরাস যাতে আর ছড়াতে না পারে তার জন্যই এই সিদ্ধান্ত।’

চালসা ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক জীবন ভৌমিক বলেন, ‘গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের আবেদনে আমরা রাজি হয়েছি। এক সপ্তাহ চালসায় দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’