আগামী সাতদিন কোচবিহার শহরে কঠোর লকডাউন

908

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: কোচবিহারে প্রতিদিনই করোনা সংক্রমণ দেখা দেওয়ায় এক সপ্তাহ কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। জেলাশাসক পবন কাদিয়ান জানান, সোমবার থেকে সাতদিন কোচবিহার শহর সম্পূর্ণ লকডাউন থাকবে। তবে অত্যাবশ্যকীয় সামগ্রীর দোকান খোলার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কোচবিহার জেলাজুড়ে করোনার সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সামাজিক দূরত্ব মেনে চলা প্রয়োজন। কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউনের পাশাপাশি এবার কোচবিহার শহরেও লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সাতদিন যানবাহন চলাচলও বন্ধ থাকবে।

- Advertisement -

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে জেলায় আরও সাতজনের করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁদের মধ্যে রয়েছেন কোচবিহার পুরসভার প্রশাসক ভূষণ সিং। কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান এই খবর নিশ্চিত করেছেন। চিকিৎসার জন্য শিলিগুড়ির কোভিড হাসপাতালে গিয়েছেন ভূষণ সিং। তবে তাঁর কোনও উপসর্গ নেই।

এই নিয়ে কোচবিহার জেলায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯৬। তার মধ্যে দুজন অবশ্য বাংলাদেশের বাসিন্দা। মোট সংক্রামিতের মধ্যে ৩৪০ জন সুস্থ হয়ে উঠেছেন। একজন মারা গিয়েছেন। বর্তমানে সক্রিয় রোগী রয়েছেন ৫৫ জন। অন্যদিকে, প্রশাসকের করোনা রিপোর্ট পজিটিভ আসার পরেই বন্ধ করে দেওয়া হয়েছে কোচবিহার পুরসভা।