করোনা সংক্রমণ রুখতে যোগীরাজ্যে আরও ১ সপ্তাহ বাড়ল লকডাউন

97
প্রতীকী ছবি।

লখনউ: দেশে ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে রবিবার উত্তরপ্রদেশের সরকার সংক্রমণ রুখতে লকডাউনের দিন আরও বাড়িয়ে দিল। আগামী ১৭ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হল। ১০ মে কার্ফু শেষ হয়ে যাওয়ার কথা ছিল কিন্তু রাজ্যের সংক্রমণ পর্যালোচনা করে দিনসংখ্যা বাড়িয়ে দেওয়া হল। গত ৩০ এপ্রিল উত্তরপ্রদেশ সরকারের তরফে উইকেন্ড লকডাউন করার কথা ঘোষণা করা হয়েছিল।

করোনা সংক্রমণ মোকাবিলায় উত্তরপ্রদেশে লকডাউন ছাড়া আর কোনও উপায় ছিল না সরকারের। সে কারণে তড়িঘড়ি উইকেন্ড লকডাউন ও কার্ফু ঘোষণা হয়েছিল। এসময় আগের মতো সমস্ত নিষেধাজ্ঞা জারি থাকবে। কেবল জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হবে। কেউ অকারণে বাড়ির বাইরে বের হলে কড়া পদক্ষেপ নিতে বাধ্য সরকার।

- Advertisement -

গত কয়েকদিনে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষের বেশি। শনিবারের তুলনায় রবিবার কিছুটা বাড়ল দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪,০৩,৭৩৮। মৃত্যু হয়েছে ৪,০৯২ জনের। সুস্থ হয়েছেন ৩,৮৬,৪৪৪ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৩,২০২।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,২২,৯৬,৪১৪। মৃত্যু হয়েছে ২,৪২,৩৬২ জনের। সুস্থ হয়েছেন ১,৮৩,১৭,৪০৪ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৩৭,৩৬,৬৪৮। উত্তরপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪,৮০,৩১৫। মৃত্যু হয়েছে ১৫,১৭০ জনের। সুস্থ হয়েছেন ১২,১৯,৪০৯ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ২,৪৫,৭৩৬।