লকডাউনে শুনসান শিলিগুড়ি

309

সাগর বাগচী, শিলিগুড়ি: রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী লকডাউনের জেরে সোমবার শুনসান থাকল শিলিগুড়ি। সোমবার রাত থেকে শিলিগুড়ি শহরে বৃষ্টির জেরে এমনি রাস্তাঘাট ছিল জনমানসহীন। তার ওপর লকডাউনের জেরে সাধারণ মানুষ নিজেদের পুরোপুরিভাবে ঘরবন্দি করে নিয়েছিলেন।

তবে লকডাউন ঘোষণা হওয়ায় শিলিগুড়ির প্রধান রাস্তার পাশাপাশি গুরুত্বপূর্ণ মোড়গুলিতে ছিল পুলিশি টহলদারি। যাঁরাই লকডাউন উপেক্ষা করে অযথা বাড়ির বাইরে বের হয়েছিলেন তাঁদের বিরুদ্ধে এদিন কড়া পুলিশি পদক্ষেপ করা হয়। বেশ কয়েকটি গাড়িকে আটক করে সেগুলির চাকায় তালা মেরে দেওয়া হয়। একইসঙ্গে লকডাউন উপেক্ষা করায় শিলিগুড়ির মেট্রোপলিটন পুলিশের তরফে চলে ধরপাকড়। লকডাউন উপেক্ষা করে যাঁরা রাস্তা বের হয়েছিলেন তাঁদের গ্রেপ্তার করে তাঁদের বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন মেনে মামলা রুজু করা হচ্ছে।

- Advertisement -

সোমবার লকডাউন হবে কিনা তা নিয়ে ধন্দে ছিল কিছু মানুষ। কেননা গত মাসে কেন্দ্রীয় সরকারের তরফে নির্দেশিকা দিয়ে জানিয়ে দেওয়া হয়েছিল, কোনও রাজ্য চাইলেই লকডাউন করতে পারবে না। এমন পরিস্থিতিতে রাজ্যের ঘোষণা অনুযায়ী ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউন হবে কিনা তা নিয়ে প্রশ্ন চিহ্ন দেখা যায়। তবে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগের মাঝেই রাজ্যজুড়ে লকডাউনের অনুমতি দেয় কেন্দ্র।